বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। আপনি কি বিজয় এক্সপ্রেস ট্রেন দিয়ে চট্টগ্রাম টু ময়মনসিংহ অথবা ময়মনসিংহ থেকে চট্টগ্রাম যাতায়াত করতে চাচ্ছেন বা সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 

দেখুনঃ সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ২০২৩

ময়মনসিংহ টু চট্টগ্রাম রোডে বিজয় এক্সপ্রেস প্রথম আন্তঃনগন ট্রেন। চট্টগ্রাম থেকে ময়মনসিংহ ট্রেনের দূরত্ব প্রায় ৩৪৯ কিলোমিটার আর যাতায়াত করতে সময় লাগে ৮ ঘন্টা ৫০ মিনিটের মত। এই ট্রেনটি সপ্তাহে ছয় যাতায়াত করে থাকে। আপনি যদি যাতায়াত করতে চান তাহলে ব্লগটি শুরু থেকে শেষ পযর্ন্ত পড়ুন।

অন্য পোষ্টঃ চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

বিজয় এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেন টি সাপ্তাহিক এক দিন বন্ধের দিন রয়েছে আর বাকি ছয় দিন চট্টগ্রাম টু ময়মনসিংহ আর ময়মনসিংহ থেকে চট্টগ্রাম চলাচল করে থাকে। এই আর্টিকেল টি তে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হবে।

বিস্তারিত দেখুনঃ ময়মনসিংহ টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

যদি বিজয় এক্সপ্রেস ট্রেন দিয়ে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই এই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। নিচে টেবিল আকারে ট্রেনের সময়সূচী দেওয়া হল:

স্টেশনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
ময়মনসিংহ টু চট্টগ্রামমঙ্গলবার২০:৩০ মিনিট০৫:৩০ মিনিট
চট্টগ্রাম টু ময়মনসিংহবুধবার০৭:২০ মিনিট১৫:৫৫ মিনিট

বিজয় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

চট্টগ্রাম টু ময়মনসিংহ বা ময়মনসিংহ থেকে চট্টগ্রাম যাওয়ার পথে বেশ কয়েক টি স্টেশনে বিরতি দিয়ে থাকে বিজয় এক্সপ্রেস। এই ট্রেন টি কোন স্টেশনে বিরতি দিয়ে থাকে সেই স্টেশনের নাম এবং বিরতি দেওয়ার সময়সূচী সহ বিস্তারিত নিচে টেবিলে আলোচনা করা হল:

বিরতি স্টেশনের নামময়মনসিংহ থেকেচট্টগ্রাম থেকে
ভাটিয়ারী০৫:০৬ মিনিট০৭:৩৭ মিনিট
ফেনী০৩:৪৮ মিনিট০৮:৫৫ মিনিট
লাকসাম০৩:০৫ মিনিট০৯:৪০মিনিট
কুমিল্লা০২:৩৬ মিনিট১০:২০ মিনিট
আখাউড়া০০:৫০ মিনিট১১:৩০ মিনিট
ভৈরব বাজার০০:০৫ মিনিট১২:২০ মিনিট
কিশোরগঞ্জ২৩:৩৫ মিনিট১৩:৩৫ মিনিট
গৌরীপুর২১:০০ টা১৪:৪৫ মিনিট

বিজয় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ও টিকিটের মূল্য

বিজয় এক্সপ্রেস ট্রেনের দিয়ে যাতায়াত করতে চাইলে যেমন সময়সূচী জানা দরকার ঠিক তেমনি টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা ও জানা দরকার। তাহলে ভ্রমন টি অনেক সহজ হবে। তার সাথে কোন টিকিট ক্রয় করবেন তা জানা অনেক সহজ হবে।

বিজয় এক্সপ্রেস ট্রেনের টিকিট এখন অনলাইনে কেনা যায় আর স্টেশনে গিয়ে টিকিট কেনা যায়। যদি অনলাইনে ট্রেনের টিকিট কিনতে না পারেন তাহলে স্টেশনে গিয়ে কিনুন। এছাড়াও নিচে এই ট্রেনের টিকিটের মূল্য দেওয়া হল: 

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন৩২০ টাকা
শোভন চেয়ার৩৮৫ টাকা
প্রথম সিট৫১৫ টাকা

এই আর্টিকেল টি তে বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও বিরতি স্টেশনের নাম এবং ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাই কে।