সিলেট টু ঢাকা ট্রেনের সময়সূচী। যদি সিলেট থেকে ঢাকা ট্রেনে চলাচল করতে চান অথবা এই রোডের ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে সিলেট টু ঢাকা রোডের আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী থেকে শুরু করে ভাড়ার তালিকা সহ বিস্তারিত আলোচনা করা হবে। যদি এই বিষয়ে জানতে চান তাহলে পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন।

অন্য পোষ্টঃ ঢাকা থেকে সিলেট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

বর্তমান সময়ে সিলেট থেকে অনেক যাত্রী ঢাকা ট্রেনে যাতায়াত করে থাকে। তার কারণ হল: ট্রেনে চলাচল করা নিরাপদ আর আরামদায়ক হয়ে থাকে। অন্যান্য যানবাহনের থেকে ট্রেনের ভাড়া তুলনা মূলত অনেক কম হয় আর সকল স্তরে যাত্রীরাই ট্রেনে চলাচল করে থাকে।

বিস্তারিতঃ মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা জানুন

সিলেট টু ঢাকা ট্রেনের সময়সূচী

যদি ট্রেন দিয়ে সিলেট থেকে ঢাকা চলাচল করতে চান তাহলে অবশ্যই এই রোডের ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। সিলেট থেকে ঢাকার দূরত্ব প্রায় ২৩৩.৮ কিলোমিটার এবং এই রোডে ৪টি আন্তঃনগর আর ১ টি মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে থাকে। সিলেট টু ঢাকা ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য এই আর্টিকেল টি তে স্টেপ বাই স্টেপ দেওয়া রয়েছে।

জানুনঃ নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা দেখুন

সিলেট টু ঢাকা রোডে আন্তঃনগর ট্রেন গুলোর ভিতরে তিন টি ট্রেন সপ্তাহে ছয় দিন চলাচল করে আর বাকি ১ দিন ট্রেনের সকল কার্যকম বন্ধ থাকে এছাড়া ও ১ টি ট্রেন সপ্তাহে ৭ দিন চলাচল করে। নিচে টেবিল আকারে আন্তঃনগর ও মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া হল:

ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
পারাবত এক্সপ্রেস (710)মঙ্গলবার১৫:৪৫ মিনিট২২:৪০ মিনিট
কালনী এক্সপ্রেস (774)শুক্রবার০৬:১৫ মিনিট১৩:০০ টায়
জয়ন্তীকা এক্সপ্রেস (718)বৃহস্পতিবার১১:১৫ মিনিট১৮:২৫ মিনিট
উপবন এক্সপ্রেস (740)নেই২২:৩০ মিনিট০৬:৪৫ মিনিট
সুমরা মেইলনেই১৮:৪৫ মিনিট০৯:১৫ মিনিট

সিলেট টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা 

যদি ট্রেন দিয়ে সিলেট থেকে ঢাকা ট্রেনে চলাচল করতে চান তাহলে এই রোডের ট্রেনের সময়সূচী সহ ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। তাহলে ভ্রমন বা যাতায়াত করা অনেক সহজ হবে। নিচে টেবিল আকারে ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল:

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ২৬৫ টাকা
শোভন চেয়ার ৩২০ টাকা
প্রথম সিট৪২৫ টাকা
প্রথম বার্থ৬৪০ টাকা
স্নিগ্ধা৬১০ টাকা
এসি সিট৭৩৬ টাকা
এসি বার্থ১০৯৯ টাকা

এই আর্টিকেল টি তে সিলেট টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য সহ বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই সম্পর্কে আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। ধন্যবাদ সবাই কে।