সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী। বর্তমান সময়ে সিলেট থেকে চট্টগ্রামে অনেক যাত্রীরা যাওয়া আসা করে এর ভিতরে অধিকাংশ যাত্রীরাই ট্রেনে যাতায়াত করে থাকে। ইতিমধ্যে অনেকেই যাত্রীরাই সিলেট থেকে চট্টগ্রামের ট্রেনের সময়সূচী সম্পর্কে জানে না। আজকের আর্টিকেলটির মাধ্যমে সিলেট টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ( আন্তঃনগর)

যদি সিলেট থেকে চট্টগ্রামে দ্রুত সময়ের ভিতরে আর নিরাপদে যাতায়াত করতে চান তাহলে এই রুটে আন্তঃনগর ট্রেন গুলো দিয়ে যাতায়াত করতে পারেন। আন্তঃনগর ট্রেন প্রতিদিন নির্ধারিত সময়ে সিলেট স্টেশন ছেড়ে যায় আর নির্ধারিত সময়ে চট্টগ্রাম স্টেশনে পৌঁছে দেয়। এছাড়া অন্যান্য যানবাহনের থেকে ট্রেন ভ্রমণ অনেক নিরাপদ ও আরামদায় হয়ে থাকে।

সিলেট থেকে চট্টগ্রাম যাওয়ার দুটি আন্তঃনগর ট্রেন রয়েছে। আন্তঃনগর ট্রেন গুলোর নাম এবং সাপ্তাহিক বন্ধের দিন এছাড়াও ছাড়ার সময় পৌঁছে দেওয়ার সময় নিয়ে সহ আরো বিস্তারিত তথ্য নিচে দেওয়া হবে। যদি জানতে চান তাহলে পুরো ব্লগটি পড়ুন।

ট্রেনের নাম ছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
পাহাড়িকা এক্সপ্রেস (৭২০)শনিবার ১০:১৫ মিনিট১৯:৩৫ মিনিট
উদ্যান এক্সপ্রেস (৭২৪)রবিবার২১:৪০ মিনিট৬:০০ টা সময়

পাহাড়িকা এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী

পাহাড়িকা এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সপ্তাহে ছয় দিন সিলেট থেকে চট্টগ্রামে যাতায়াত করে থাকে। শনিবারে ট্রেনের সকল কার্যকম বন্ধ থাকে। পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি সিলেট স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় টি হল: ১০: মিনিটে আর ট্রেন টির সব কিছু ঠিক থাক থাকলে পাহাড়িকা চট্টগ্রামে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল : ১৯:৩৫ মিনিটে। এই ট্রেন টি প্রতিদিন নির্ধারিত সময় পৌঁছে দেয়।

উদ্যান এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী

উদ্যান এক্সপ্রেস সিলেট টু চট্টগ্রাম রুটে একটি আন্তঃনগর ট্রেন।  এই ট্রেনটি সপ্তাহে ছয় দিন যাতায়াত করে এবং রবিবারের দিন এই ট্রেনটির সকল কার্যক্রম বন্ধ থাকে।  এই ট্রেনটি দিয়ে প্রতিদিন হাজারো যাত্রী সিলেট  থেকে চট্টগ্রামে যাতায়াত করে থাকে। এই ট্রেনটি সিলেট স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় টি হল: ২১:৪০ মিনিটে আর উদ্যান এক্সপ্রেস ট্রেন টি চট্টগ্রাম স্টেশন এ পৌঁছে দেয় ৬:০০ টা সময়। এই ট্রেন টি প্রতিদিন নির্ধারিত সময়ে সিলেট স্টেশন ছেড়ে যায় আর চট্টগ্রাম স্টেশনে পৌঁছে দেয়। খুলনা থেকে যশোর ট্রেনের সময়সূচী দেখুন।

সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

আপনি যদি সিলেট থেকে চট্টগ্রামে ট্রেনে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই ট্রেনের ভাড়া তালিকা সম্পর্কে ধারণা থাকতে হবে। যদি ভাড়ার তালিকা সম্পর্কে ধারণা না থাকে নিচে দেখুন।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩১৫ টাকা
শোভন চেয়ার৩৭৫ টাকা
প্রথম আসন৫০০ টাকা
প্রথম বার্থ৭৪৫ টাকা
স্নিগ্ধা৭১৯ টাকা
এসি ৮৫৭ টাকা
এসি বার্থ১২৮৮ টাকা

সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ এই আর্টিকেল টি তে প্রকাশ করা হয়েছে। এই আর্টিকেলের তথ্য গুলো অনলাইন থেকে সংগ্রহ করা যদি কোন ভুল তথ্য থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই কে।