চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। যদি ঢাকা থেকে খুলনা চিত্রা এক্সপ্রেস ট্রেন দিয়ে যাতায়াত করতে চান অথবা নিয়মিত চলাচলের করতে চাচ্ছেন তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যদি এই ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে পোষ্ট টি শুরু থেকে শেষ পযর্ন্ত পড়ুন।

অন্য পোষ্টঃ তিতুমীর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ঢাকা টু খুলনা অথবা খুলনা টু ঢাকা রোডে চিত্রা এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। চিত্রা এক্সপ্রেস ট্রেনটি প্রথম যাত্রা শুরু করে ২০০৭ সালে আগস্ট মাসের ৭ তারিখে। এই ট্রেনটির নাম্বার হল: ৭৬৩/৭৬৪। চিত্রা এক্সপ্রেস ট্রেনটি তে সর্বমোট বগির সংখ্যা রয়েছে ১২ টি আর বগিতে মোট আসন সংখ্যা রয়েছে ৮০১ টি। এই ট্রেন টি দিয়ে সকল স্তরের লোকেরাই চলাচল করে। তার কারণ হল: এই ট্রেনের ভাড়ার তেমন একটা বেশি না। তাই চিত্রা এক্সপ্রেস ট্রেনটি যাত্রী কাছে এত জনপ্রিয়।

দেখুনঃ হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু খুলনা রোডে জনপ্রিয় ও বিলাশবহুল। এই ট্রেনটি দিয়ে প্রতিদিন হাজারো যাত্রী চলাচল করে থাকে। চিত্রা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন চলাচল করে সোমবারে দিন ট্রেনের সকল কার্যক্রম বন্ধ থাকে। নিচে ট্রেনের সময়সূচী দেওয়া হল:

স্টেশনের নামছুটির দিনপৌঁছানোর সময়ছুটির দিন
ঢাকা টু খুলনাসোমবার ১৯:০০ টায়০৩:৪০ মিনিট
খুলনা টু ঢাকাসোমবার ০৯:০০ টায়১৭:৫৫ মিনিট

চিত্রা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা

যদি চিত্রা এক্সপ্রেস ট্রেন দিয়ে যাতায়াত করতে চান তাহলে এই ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে জানতে হবে। যদি টিকিটের মূল্য জানা থাকে তাহলে চলাচল করা অনেক সহজ হবে। এছাড়া ও চিত্রা এক্সপ্রেস ট্রেনের টিকিট বা অন্যান্য সকল ট্রেনের টিকিট অনলাইনে কেনা যায়। নিচে টেবিল আকারে চিত্রা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন ৫০৫ টাকা
প্রথম সিট৬৭০ টাকা
প্রথম বার্থ১০০৫ টাকা
স্নিগ্ধা৮৪০ টাকা
এসি সিট ১০০৫ টাকা
এসি বার্থ১৫০৫ টাকা

এই আর্টিকেল টি তে চিত্রা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাইকে।