হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। আপনি কি ঢাকা থেকে মোহনগঞ্জ অথবা মোহনগঞ্জ টু ঢাকা হাওর এক্সপ্রেস ট্রেন টি দিয়ে যাতায়াত করতে চাচ্ছেন তাহলে আপনি সঠিক জায়গা তে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যদি এই সম্পর্কে জানতে চান তাহলে পুরো আর্টিকেল টি পড়তে হবে।

হাওর এক্সপ্রেস ট্রেন সম্পর্কে জানুন

ঢাকা টু মোহনগঞ্জ হাওর এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। হাওর এক্সপ্রেস ট্রেন টি উদ্ভোধন হয় ২০১৩ সালে ৩০ শে জুলাই। হাওর এক্সপ্রেস ট্রেনটি দিয়ে প্রতিদিন অনেক যাত্রীরাই চলাচল করে। মোহনগঞ্জ  টু ঢাকার দূরত্ব প্রায় ২১০ কিলোমিটার আর এই ট্রেন টি দিয়ে যাতায়াত করতে সময় লাগে প্রায় ৬ ঘন্টা ২৫ থেকে ৩০ মিনিটের মত। এই ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন রয়েছে। 

অন্য পোষ্ট: বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

বর্তমান সময়ে দীর্ঘ ভ্রমনে বা যাতায়াত করার জন্য যাত্রীরা ট্রেন বেছে নেয়। তার কারণ হল ট্রেন ভ্রমনে কোন প্রকার ঝুকি নেই আর নিরাপদ হয়ে থাকে এবং আরামদায়ক।

বিস্তারিত দেখুন: রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

যদি আপনি ঢাকা থেকে মোহনগঞ্জ হাওর এক্সপ্রেস ট্রেন টি দিয়ে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই এই ট্রেনের সময়সূচী জানতে হবে। যদি সময় সূচী জানা থাকলে ভ্রমন বা যাতায়াত করা অনেক সহজ বা সুবিধা হয়। যদি ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা না থাকে তালে নিচের টেবিল টি দেখুন আর সময়সূচী জেনে নিন।

স্টেশনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
ঢাকা থেকে মোহনগঞ্জবুধবাররাত ১০:১৫ মিনিটভোর ০৪:৪০ মিনিট
মোহনগঞ্জ থেকে ঢাকাবৃহস্পতিবারসকাল ০৮:০০ টায়দুপুর ০১:৫০ মিনিট

হাওর এক্সপ্রেস ট্রেনটির বিরতি দেওয়া স্টেশনের নাম ও সময়সূচী

বর্তমান সময়ে মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করার সময় বেশ কয়েক টি স্টেশনে বিরতি দিয়ে থাকে। হাওর এক্সপ্রেস ট্রেনটি কোন স্টেশনে কখন বিরতি দেয় বা হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী নিচে টেবিল আকারে বিস্তারিত দেওয়া হল:

বিরতি স্টেশনঢাকা টু মোহনগঞ্জ মোহনগঞ্জ টু ঢাকা
বিমান বন্দর২২:৪২ মিনিট১৩:০৫ মিনিট
জয়দেব পুর২৩:১২ মিনিট১২:৪০ মিনিট
গফরগাঁও০০:২০ মিনিট১১:২২ মিনিট
ময়মনসিংহ ০১:১৫ মিনিট১০:১৮ মিনিট
গৌরীপুর০২:১৮ মিনিট০৯:৪২ মিনিট
শ্যামগঞ্জ০২:৩৮ মিনিট০৯:২৫ মিনিট
নেত্রকোনা০৩:০৫ মিনিট০৮:৫২ মিনিট
ঠাকুরাকোণা০৩:২৫ মিনিট০৮:৩০ মিনিট
বারহাট্টা০৩:৪০ মিনিট০৮:১৬ মিনিট

হাওর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য

ঢাকা টু মোহনগঞ্জ রোড়ে হাওর এক্সপ্রেস একটি বিলাসবহুল ট্রেন। এই ট্রেনটি তে যাত্রীরা বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকে। বর্তমান সময়ে অনেক যাত্রীরাই চলাচল করে থাকে।

হাওর এক্সপ্রেস ট্রেনটি তে বেশ কয়েক টি আসন ব্যবস্থা রয়েছে এবং সব ধরনের যাত্রীরাই যাতায়াত করতে পারবে। হাওর এক্সপ্রেস ট্রেনটির ভাড়া তেমন একটা না। নিচে এই আন্তঃনগর ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
এসি স্নিগ্ধা৪২৬ টাকা
প্রথম বার্থ৪৯০ টাকা

এই আর্টিকেল টি তে হাওর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাইকে।