চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের সময়সূচী। বর্তমান সময়ে অনেক যাত্রীরাই ঢাকা থেকে চট্টগ্রাম অথবা চট্টগ্রাম থেকে ঢাকা যাতায়াত করে থাকে।  ইতোমধ্যে এখনো অনেকেই রয়েছে যারা চট্টগ্রাম থেকে ঢাকা ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চাই কিন্তু ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারনা নেই।

অন্য পোষ্টঃ ময়মনসিংহ টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা টু চট্টগ্রামে ট্রেনের দিয়ে চলাচল করতে চাইলে ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। এতে করে যাত্রীদের ট্রেনযাত্রা সহজ হবে।  যদি এই সম্পর্কে আরও বিস্তারিত জানতে চান আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

দেখুনঃ সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী জানুন।

চট্টগ্রাম থেকে ঢাকা দূরত্ব প্রায় ৩৫০ কিলোমিটারের অধিক। বর্তমান সময়ে দূরের পথ যাত্রীরা ট্রেনের এর মাধ্যমে যাতায়াত করে থাকে। অন্যান্য যানবাহনের থেকে ট্রেনের মাধ্যমে যাতায়াত করা অনেক সুবিধা রয়েছে। তার কারণ হলো কোন প্রকার ঝুঁকি নেই আর আরামদায়ক হয়ে থাকে। এছাড়াও কোন প্রকার জ্যামে পরতে হয় না। তাই বর্তমান সময়ে প্রায় সকল যাত্রীরাই ট্রেনে যাতায়াত করে থাকে। ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী দেখুন।

চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের সময়সূচী

চট্টগ্রাম টু ঢাকা একটি ব্যস্ত রোড। প্রতিদিন চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে পাঁচটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে এবং তিনটি মেইল এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে থাকে। আজকে আমি এই আর্টিকেল টির মাধ্যমে চট্টগ্রাম টু ঢাকা আন্তঃনগর আর মেইল এক্সপ্রেস ট্রেন গুলো নাম, বন্ধের দিন ও ছাড়ার সময় এছাড়াও পৌঁছানোর সময় নিয়ে আলোচনা করা হবে। যদি জানতে চান তাহলে শেষ পযর্ন্ত পড়ুন।

জানুনঃ বিজয় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

চট্টগ্রাম টু ঢাকা আন্তঃনগর ট্রেনের সময়সূচী

আপনি যদি চট্টগ্রাম থেকে আন্তঃনগর ট্রেনে মাধ্যমে ঢাকা যেতে চান তাহলে অবশ্যই ট্রেন গুলোর নাম এবং সময়সূচী সম্পর্কে জানতে হবে। নিচ একদম সহজ ভাবে আন্তঃনগর ট্রেনের তথ্য দেওয়া হল:

ট্রেনের নাম ছাড়ার সময়পৌঁছানোর সময়বন্ধের দিন
সোনার বাংলা এক্সপ্রেস (৭৮৭)১৭:০০২২:১০ মিনিটমঙ্গলবার
সুবর্ণা এক্সপ্রেস (৭০১)০৭:০০ ১২:১০ মিনিটসোমবার
মহানগর প্রভাতী (৭০৩)১৫:০০২১:২৫ মিনিট নেই
মহানগর এক্সপ্রেস (৭২১)১২:৩০ মিনিট১৯:১০ মিনিটরবিবার
তূর্ণা এক্সপ্রেস(৭৪১)২৩:০০০৫:১৫ মিনিটনেই

চট্টগ্রাম টু ঢাকা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রতিদিন চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে তিনটি মেইল এক্সপ্রেস চলাচল করে। আপনারা চাইলে আন্তঃনগর ছাড়াও এই মেইল এক্সপ্রেস ট্রেন দিয়ে চলাচল করতে পারেন। নিচে মেইল এক্সপ্রেস ট্রেনগুলোর নাম সময়সূচির বন্ধের দিন সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হবে।

ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
চট্টলা এক্সপ্রেস(৬৭)মঙ্গলবার৮:৩০ মিনিট১৫:৫০ মিনিট
ঢাকা মেইল (০১)নেই২২:৩০ মিনিট০৬:৫৫ মিনিট
কর্ণফুলী (০৩)নেই১০:০০ টাই ১৯:৪৫ মিনিট

চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা

চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের যাতায়াত করতে চান তাহলে সর্বপ্রথম চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের ভাড়া তালিকা সম্পর্কে জানতে হবে। তাহলে আপনার যাতায়াত করা অনেক সুবিধা হবে। নিচে ভাড়ার তালিকা সম্পর্কে তথ্য দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন২৮৫ টাকা
শোভন চেয়ার ৩৪৫ টাকা
প্রথম সিট৪৬০ টাকা
প্রথম বার্থ৬৮৫ টাকা
স্নিগ্ধা৬৫৬ টাকা
এসি সিট৭৮৮ টাকা
এসি বার্থ১১৭৯ টাকা।

চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হয়েছে। আপনি যদি অন্য কোন অঞ্চলে ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন। চট্টগ্রাম টু ঢাকা ট্রেনের সময়সূচীর তথ্য গুলো অনলাইন থেকে সংগ্রহ করা হয়েছে। যদি কোন ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।