খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী। আপনি কি ট্রেন দিয়ে খুলনা থেকে ঢাকা যাতায়াত করতে চাচ্ছেন অথবা এই ব্যস্ত রোডের আন্তঃনগর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 

দেখুনঃ খুলনা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

খুলনা থেকে ঢাকার ট্রেনের দূরত্ব কত? এই প্রশ্ন টি অনেকেই জানতে চাই। খুলনা থেকে ঢাকার ট্রেনের দূরত্ব হল ৪৪৯ কিলোমিটার আর এই আন্তঃনগর ট্রেন দিয়ে যাতায়াত করতে সময় লাগে প্রায় ৮ থেকে ৯ ঘন্টার মত। এই ট্রেনটি দিয়ে প্রতি দিন অনেক যাত্রী যাতায়াত করে থাকে। এছাড়াও এই রোডে আন্তঃনগর ট্রেন গুলো ভাড়া তেমন বেশি না, প্রায় সকল শ্রেনীর যাত্রীরাই যাতায়াত করতে পারে বা করে থাকে।

খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৩

আপনি যদি ট্রেন দিযে খুলনা টু ঢাকা যাতায়াত করতে চান তাহলে অবশ্যেই এই রোডের ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। তাহলে ভ্রমন বা যাতায়াত করা অনেক সহজ হবে। তাই অনেকেই এই সম্পর্কে জানতে চাই।

অন্য পোষ্টঃ ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

খুলনা থেকে ঢাকা রোডে দুটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে থাকে। এই আন্তঃনগর ট্রেন গুলো নাম হল: সুন্দরবন এক্সপ্রেস আর চিত্রা এক্সপ্রেস। এই ট্রেন গুলো সপ্তাহে ছয় দিন এই রোডে যাতায়াত করে থাকে এবং সাপ্তাহিক বন্ধের দিন থাকে। নিচে টেবিল আকারে আন্তঃনগর ট্রেন গুলো সময়সূচী ও বন্ধের দিন উল্লেখ করা হল:

ট্রেনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেসমঙ্গলবাররাত ১০:১৫ মিনিটসকাল ০৭:০০ টা
চিত্রা এক্সপ্রেসসোমবাররাত ০৯:০০ টা সন্ধ্যা ০৫:৫৫ মিনিটি

খুলনা থেকে ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

খুলনা থেকে ঢাকা যাতায়াত করতে যেমন ট্রেনের সময়সূচী জানা দরকার ঠিক তেমনি ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য জানার দরকার। তাহলে যাতায়াত করা বা ভ্রমন করা সহজ হবে। সুন্দরবন এক্সপ্রেস আর চিত্রা এক্সপ্রেস ট্রেনে বিভিন্ন আসন বা সিট রয়েছে। নিচে দুটি ট্রেনের টিকিটের মূল্য দেওয়া হল:

সিটের ধরন বা আসন বিভাগটিকিটের মূল্য
শোভন৪২০ টাকা
শোভন চেয়ার৫০৫ টাকা
প্রথম সিট৬৭০ টাকা
প্রথম বার্থ১০০৫ টাকা
স্নিগ্ধা৮৪০ টাকা
এসি সিট১০০৫ টাকা
এসি বার্থ১৫০৫ টাক

এছাড়াও ট্রেনের টিকিট এখন ঘরে বসে অনলাইনের মাধ্যমে কেনা যায় এবং স্টেশন থেকে কেনা যায়। আপনি যদি অনলাইনে না কিনতে পারেন তাহলে স্টেশন কিনে নিবেন।

এই আর্টিকেল টি তে খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি অন্য জেলার ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাই কে।