দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। বর্তমান সময়ে অনেকেই যাত্রীরাই ঢাকা থেকে পঞ্চগড় অথাব পঞ্চগড় থেকে ঢাকা দ্রুতযান এক্সপ্রেস ট্রেন দিয়ে যাতায়াত করতে চাই বা যারা যাতায়াত করতে চাচ্ছেন তারা সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

দ্রুতযান এক্সপ্রেস ট্রেন সম্পর্কে জানুন

ঢাকা টু পঞ্চগড় রোডে দ্রুতযান একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেন টি অধিক জনপ্রিয় আর বিলাশবহুল। এই ট্রেনের টিকিটের মূল্য বেশি না আর এই ট্রেনটি দিয়ে প্রায় সকল ধরনের যাত্রী যাতায়াত করে থাকে।

অন্য পোষ্টঃ রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে সাত দিন ঢাকা থেকে পঞ্চগড় যাতায়াত করে থাকে আর এই ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিন নেই। এই ট্রেনটি যাত্রীদের বেশ কিছু সুযোগ সুবিধা দিয়ে থাকে। তাই এই রোডে এই ট্রেন টি দিয়ে অনেকেই যাতায়াত করতে চাই বা করে থাকে।

দেখুনঃ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

আপনি যদি ঢাকা থেকে পঞ্চগড় বা পঞ্চগড় থেকে ঢাকা যাতায়াত করতে চান তাহলে অবশ্যেই দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী সম্পর্কে জানতে হবে। নিচে টেবিল আকারে এই আন্তঃনগর ট্রেনের সময়সূচী টেবিল আকারে দেওয়া হল:

স্টেশনের নামছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
ঢাকা টু পঞ্চগড়নেই০৭:০০ টা১৮:১০ মিনিট
পঞ্চগড় টু ঢাকানেই০৮:০০ টা১৮:৩৫ মিনিট

দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা

আপনি যদি দ্রুতযান এক্সপ্রেস ট্রেন টি দিয়ে ঢাকা থেকে পঞ্চগড় অথবা পঞ্চগড় থেকে ঢাকা যাতায়াত করতে চান তাহলে এই আন্তঃনগর ট্রেনটির সময়সূচী জানার পাশাপাশি ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। তাহলে ভ্রমন করা অনেক সহজ হবে। নিচে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য দেওয়া হল:

সিটের ধরন টিকিটের মূল্য
শোভন৩৯০ টাকা
শোভন চেয়ার৫৬৫ টাকা
প্রথম সিট ৬২০ টাকা
প্রথম বার্থ৯৩০ টাকা
স্নিগ্ধা৭৭৫ টাকা
এসি সিট৯৩০ টাকা
এসি বার্থ১৩৯০ টাকা

এই আর্টিকেল টি তে দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন।