রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। আপনি কি খুলনা থেকে চিলাহাটি অথবা চিলাহাটি থেকে খুলনা ট্রেনে যাতায়াত করতে চান তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে খুলনা থেকে চিলাহাটি রোডে জনপ্রিয় ও বিলাশবহুল রুপসা এক্সপ্রেন ট্রেনটির সময়সূচী এবং বিরতি স্টেশন গুলোর নাম ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচন করা হবে। যদি এই ট্রেনটি দিয়ে যাতায়াত করতে চান তাহলে পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন।

রুপসা এক্সপ্রেস ট্রেন সম্পর্কে জানুন

রুপসা এক্সপ্রেস খুলনা টু চিলাহাটি রোডে একটি আন্তঃনগর ট্রেন। বিলাশবহুল ট্রেন আর প্রতিদিন হাজারো যাত্রী নিয়ে যাতায়াত করে থাকে এবং এই ট্রেনটি বেশ কিছু সুবিধা রয়েছে।

অন্য পোষ্টঃ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩ 

রুপসা এক্সপ্রেস ট্রেনটি ১৯৮৬ সালে ৫ মে উদ্বোধন করা হয়েছে। এই ট্রেনটি দিয়ে বেশির ভাগ যাত্রী যাতায়াক করে বা করতে চাই। তার কারণ হল: এই ট্রেনটি ছোট ছোট কোন স্টেশনে দাড়ায় না আর সঠিক সময়ে স্টেশন থেকে ছেড়ে যায় আর নির্ধারিত সময়ে স্টেশনে পেীছে দেয়। এছাড়াও এই ট্রেনটির ভাড়ার দিক দিয়েও অল্প। তাই এই ট্রেনটির এত জনপ্রিয়তা।

রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

রুপসা এক্সপ্রেস ট্রেন দিয়ে খুলনা টু চিলাহাটি যাতায়াত করতে চান তাহলে অবশ্যই এই ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। তাহলে যাতায়াত করা আপনার জন্য অনেক সহজ হবে। নিচে এই আন্তঃনগর ট্রেনটির সময়সূচী ও বন্ধের দিন সহ বিস্তারিত দেওয়া হল:

স্টেশনের নাম বন্ধের দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
চিলাহাটি টু খুলনাবৃহস্পতিবার০৯:৩০ মিনিট১৮:৩০ মিনিট
খুলনা টু চিলাহাটি বৃহস্পতিবার০৭ঃ১০ মিনিট১৫:২৭ মিনিট

রুপসা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশনের নাম ও সময়সূচী

রুপসা এক্সপ্রেস ট্রেনটি চিলাহাটি থেকে খুলনা অথবা খুলনা থেকে চিলাহাটি যাতায়াত করার সময় বেশ কয়েক টি স্টেশনে কিছু সময় বিরতি দিয়ে থাকে। এই আর্টিকেল টি তে স্টেশন গুলোর নাম এবং সময়সূচী নিচে বিস্তারিত দেওয়া হবে। যদি জানতে চান তাহলে নিচের টেবিল টি ফলো করুন।

বিরতি স্টেশনের নামখুলনা থেকে চিলাহাটি চিলাহাটি টু খুলনা
নওয়াপাড়া০৭:৪১ মিনিট১৭:৪৯ মিনিট
যশোর ০৮:১২ মিনিট১৭:১৭ মিনিট
মোবারকগঞ্জ০৮:৪২ মিনিট১৬:৪৬ মিনিট
কোট চাঁদপুর০৮:৫৬ মিনিট১৬:৩২ মিনিট
দর্শনা০৯:২২ মিনিট১৬:০৬ মিনিট
চুয়াডাঙ্গা০৯:৪৪ মিনিট১৫:৪৪ মিনিট
আলমডাঙ্গা১০:০৫ মিনিট১৫:২৪ মিনিট
পোড়াদহ১০:২২ মিনিট১৫:০৬ মিনিট
ভেড়ামারা১০:৪৪ মিনিট১৪:৪৫ মিনিট
পাকশী১০:৫৮ মিনিট১৪:৩২ মিনিট
ঈশ্বরদী১১:২০ মিনিট১৪:০০ মিনিট
নাটোর ১২:০৩ মিনিট১৩:১৯ মিনিট
আহসানগঞ্জ১২:৪১ মিনিট১২:৫৫ মিনিট
সান্তাহার ১৩:১০ মিনিট১২:১০ মিনিট
আক্কেলপুর ১৩:৩৫ মিনিট১১:৪৩ মিনিট
জয়পুরহাট১৩:৫১ মিনিট১১:২৬ মিনিট
বিরামপুর১৪:২৪ মিনিট১০:৫৪ মিনিট
ফুলবাড়ি ১৪:৩৮ মিনিট১০:৪০ মিনিট
পার্বতীপুর১৫:০০ টা১০:০০ টা
সৈয়দপুর১৫:২৭ মিনিট০৯:৩০ মিনিট
নীলফামারী১৫:৫৫ মিনিট০৯:০৫ মিনিট
ডোমার১৬:১১ মিনিট০৪ধ৪৮ মিনিট

রুপসা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা

খুলনা টু চিলাহাটি রুপসা এক্সপ্রেস ট্রেন দিযে যদি যাতায়াত করতে চান তাহলে এই আন্তঃনগর ট্রেনটির ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য সম্পর্কে জানতে হবে। এছাড়াও এই ট্রেনটির ভাড়া তেমন একটা বেশি না আর এই ট্রেনের টিকিট অনলাইন হতে কেনা যায় আর যদি অনলাইন হতে কিনতে না পানে তাহলে স্টেশন থেকে কিনতে পারবেন। ওপরে রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী দেওয়া রয়েছে এখানে ভাড়ার তালিকা নিচে দেওয়া হল:

সিটের ধরনটিকিটের মূল্য
শোভন১৭০ টাকা
শোভন চেয়ার৩৪০ টাকা
প্রথম বার্থ৪৯০ টাকা
স্নিগ্ধা২০০ টাকা
এসি সিট৫৬৪ টাকা
এসি বার্থ৮২৩ টাকা

এই আর্টিকেল টি তে রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এবং বিরতি স্টেশনের নাম ও সময়সূচী সহ বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়াও প্রতি নিয়ত অন্যান্য ট্রেন সম্পর্কে আর্টিকেল দিয়ে থাকি। ধন্যবাদ সবাই কে।

রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

রুপসা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এই আর্টিকেল টি তে বিস্তারিত দেওয়া রয়েছে। রুপসা এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে চিলাহাটি অথাব চিলাহাটি থেকে খুলনা স্টেশনে থেকে ছাড়ার সময় ও পৌঁছানোর সময় উল্লেখ করে দেওয়া রয়েছে।