মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। আপনি কি মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন টি দিয়ে ঢাকা থেকে মোহনগঞ্জ অথবা মোহনগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করতে চান অথবা যাতায়াত করার চিন্তা করছেন তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে মোহনগঞ্জ এক্সপেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এবং বিভিন্ন সুবিধা সম্পর্কে আলোচনা করা হবে। যদি এই ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে পুরো ব্লগ টি মনোযোগ দিয়ে পড়ুন।

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন সম্পর্কে জানুন

মোহনগঞ্জ এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই আন্তঃনগর ট্রেন ২০১৬ সালে ৮ ই সেপ্টেম্বর উদ্বোধন করা হয়। এই ট্রেনটির রং লাল এবং সবুজ। মোহনগঞ্জ এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন টি তে ৬৫৬ টি আসন সংখ্যা রয়েছে আর কপার্টমেন্ট ১৩ টি রয়েছে। 

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকা কমলাপুর স্টেশন থেকে মোহনগঞ্জ স্টেশন পযর্ন্ত যাতায়াত করে থাকে আর যাত্রা পথে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি কে প্রতিদিন ১৩০ মাইল বা ২১০ কিলোমিটার চলাচল করতে হয়।

অন্য পোষ্টঃ নরসিংদী টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

এই ইন্টারসিটি ট্রেন টি সপ্তাহে ছয় দিন চলাচল করে বাকি এক দিন ট্রেনের সকল কার্যকম বন্ধ থাকে। এছাড়া ও এই ট্রেনের ভাড়া অল্প আর ভিতরে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে থাকে। অতিরিক্ত সুযোগ সুবিধার জন্য যাত্রী এই ট্রেন টি দিয়ে যাতায়াত করে থাকে। এই আর্টিকেল টি তে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানানো হয়েছে।

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

মোহনগঞ্জ টু ঢাকা রোডে মোহনগঞ্জ এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেন টি সোমবার ছাড়া সপ্তাহে বাকি ছয় দিন কমলাপুর স্টেশন থেকে মোহনগঞ্জ যাতায়াত করে থাকে। যদি এই ট্রেন দিয়ে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে হবে। নিচে টেবিল আকারে ট্রেনের সময়সূচী দেওয়া হল:

স্টেশনের নামবন্ধের দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
ঢাকা থেকে মোহনগঞ্জসোমবার১৪:২০ মিনিট২০:৪০ মিনিট
মোহনগঞ্জ থেকে ঢাকাসোমবার২৩:০০ টায়০৫:০০ টায়

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশনে নাম ও সময়সূচী

মোহনগঞ্জ থেকে ঢাকা অথবা ঢাকা থেকে মোহনগঞ্জ যাতায়াত করার সময় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি বেশ কয়েক টি স্টেশনে কয়েক মিনিট করে বিরতি দিয়ে থাকে। নিচে টেবিল আকারে বিরতি স্টেশনে নাম এবং সময়সূচী দেওয়া হল:

বিরতি স্টেশনের নামঢাকা থেকে(৭৮৯)মোহনগঞ্জ থেকে(৭৯০)
বিমানবন্দর১৪:৪৭ মিনিট০৪:২০ মিনিট
গফরগাঁও১৬:১৭ মিনিট০২:৫২ মিনিট
ময়মনসিংহ১৭:০৫ মিনিট০১:৪৫ মিনিট
শ্যামগঞ্জ১৮:২০ মিনিট০০:৪৫ মিনিট
নেত্রকোনা১৮:৫০ মিনিট০০:১০ মিনিট
ঠাকুরগাঁও১৯:২০ মিনিট২৩:৪০ মিনিট
বারহাট্টা১৯:৩৭ মিনিট ২৩:২০ মিনিট

মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা

যদি মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি দিয়ে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই ট্রেনটির সময়সূচী জানতে হবে তার সাথে ভাড়ার তালিকা বা টিকিটের মূল্য সম্পর্কে জানতে হবে। নিচে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন ১৮৫ টাকা
শোভন চেয়ার ২২০ টাকা
প্রথম সিট৪২৬ টাকা
এসি বার্থ৪৯০ টাকা

এই আর্টিকেল টি তে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এবং বিরতি স্টেশনের নাম এবং সময়সূচী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি অন্য কোন ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাইকে।