যদি রোমানিয়ার ইউরো রেট অথবা রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে রোমানিয়ার ইউরো রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যদি এই সম্পর্কে জানতে চান তাহলে পোষ্টটি শুরু থেকে শেষ পযন্ত পড়ুন। 

অন্য পোষ্টঃ ইতালির ১ ইউরো বাংলাদেশের কত টাকা।

রোমানিয়ার টাকা মান ২০২৩

রোমানিয়ার একটি বৃহত্তম ইউরোপ রাষ্ট্র এবং এই দেশের আয়তন প্রায় ২৩৮,৩৯৭ বর্গকিলোমিটার। ইউরোপীয় ইউনিয়নের সপ্তম বৃহত্তম জনসংখ্যার দেশ হল রোমানিয়া। বর্তমান সময়ে অনেকেই প্রবাসি রোমানিয়াতে রয়েছে আর অনেকেই যেতে চাচ্ছে। এদের ভিতরে অনেকেই জানতে চাই রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা বা রেট জানতে চাই? এই পুরো আর্টিকেল টি তে রোমানিয়ার টাকা মান সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 

রোমানিয়া টাকার নাম কি

পৃথিবীতে প্রত্যেক দেশের মুদ্রার একটি নিজস্ব নাম রয়েছে ঠিক তেমনি রোমানিয়া দেশের মুদ্রার ও একটি নাম রয়েছে। যা আমাদের মধ্যে অনেকেই জানে না। রোমানিয়া টাকার নাম: Romanian Leu (RON)

জানুনঃ কুয়েত দিনার রেট বাংলাদেশ | ১ দিনার কত টাকা

রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

উন্নত দেশ গুলো ভিতরে একটি হল রোমানিয়া। এই দেশ বর্তমান সময়ে অনেক প্রবাসি রয়েছে এবং অনেকেই রোমানিয়া তে যেতে চাচ্ছে। তাই অনেকেই জানতে চাচ্ছে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশি কত টাকা? অন্যান্য ইউরোপীয় দেশের থেকে মুদ্রার থেকে রোমানিয়ার মুদ্রা বা ইউরোর রেট কম। 

দেখুনঃ ১ রিংগিত কত টাকা। মালয়েশিয়া রিংগিত রেট বাংলাদেশ ২০২৩

অনেক দিন ধরে রোমানিয়ার মুদ্রার মান স্থিতিশীল রয়েছে যা পরিবর্তন হচ্ছে না। তবে অনেক প্রবাসি বা দেশের লোক জন রোমানিয়ার বর্তমান মুদ্রার আপডেট রেট সম্পর্কে জানতে চাই বা তথ্য অনুসন্ধান করে থাকে। ১৭-১০-২৩ তারিখ অনুযায়ী রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশি ২৩ টাকা ৪৩ প্রয়সা। 

রোমানিয়ার ৫০০ ইউরো বাংলাদেশের কত টাকা

রোমানিয়ার ৫০০ ইউরো বাংলাদেশের কত টাকা যদি জানতে চান তাহলে আগে এক ইউরো রেট জানতে হবে। বর্তমান সময়ে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশি ২৩ টাকা ৪৩ প্রয়সা। তাহলে রোমানিয়ার ৫০০ ইউরো সাথে ২৩.৪৩ টাকা গুন করলেই তো বেরিয়ে আসবে। এছাড়াও রোমানিয়ার ৫০০ ইউরো বাংলাদেশের ১১,৭১৬ টাকা ২৮ প্রয়সা। 

এই আর্টিকেল টি তে রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা। রোমনিয়া ইউরো রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যদি অন্য কোন দেশের মুদ্রার রেট সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাইকে।