ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী। আপনি যদি ঢাকা থেকে জামালপুর রেল পথে চলাচল করতে চান তাহলে অবশ্যই ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনার জানা দরকার। তাই আজকের এয়ার টিকিট দিতে  ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া থাকবে। যদি এ বিষয় সম্পর্কে আপনি জানতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

Table of Contents

অন্যান্য যানবাহনের থেকে ট্রেনে চলাচল করা অনেক নিরাপদ আর  আরামদায়ক হয়ে থাকে আর ভাড়ার দিক দিয়েও কম। বর্তমান সময়ে অনেক যাত্রী রাই ট্রেনে যাতায়াত করে থাকে। 

ঢাকা টু জামালপুর ট্রেনের তালিকা সমূহ (আন্তঃনগর)

খুব দ্রুত সময়ের ভিতরে ঢাকা থেকে জামালপুরে আসার জন্য বেশ ৫টি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। এই ট্রেনগুলোর নামের তালিকা নিচে দেওয়া হল:

  • তিস্তা এক্সপ্রেস
  • অগ্নিবীণা এক্সপ্রেস।
  • যমুনা এক্সপ্রেস
  • ব্রহ্মপুত্র এক্সপ্রেস
  • জামালপুর এক্সপ্রেস

উপরের  আন্তরিক ট্রেনগুলো প্রতিদিন ঢাকা থেকে জামালপুরের রুটে  চলাচল করে থাকে এবং এই তিন গুলোর সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে। এই আন্তঃনগর ট্রেনগুলোর সাপ্তাহিক কোন দিন বন্ধ এবং কোন ট্রেন কোন সময় ছাড়ে অথবা ট্রেনের সিডিউল গুলো সম্পর্কে নিচে বিস্তারিত দেওয়া থাকবে।

তিস্তা এক্সপ্রেস ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী

তিস্তা এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সপ্তাহে ছয় দিন হাজারো যাত্রী নিয়ে ঢাকা থেকে জামালপুরের উদ্দেশ্যে রওনা হয়ে থাকে।  এই ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে। সেই বন্ধের দিনটি হল সোমবার আর এই দিনে ট্রেনে সকাল কার্যক্রম বন্ধ থাকে।

তিস্তা এক্সপ্রেস ট্রেনটি  ঢাকা স্টেশন ছেড়ে আসার নির্ধারিত সময় টি হল ৭:৩০ মিনিটে আর  জামালপুর স্টেশনটিতে পৌঁছে দেয় ১০:২০ মিনিটের ভিতরে। তিস্তা এক্সপ্রেস ট্রেনটির সবকিছু ঠিকঠাক থাকলে যথা সময়ে আপনাকে পৌঁছে দিবে। জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা জানতে এখানে ক্লিক করুন।

অগ্নিবীণা এক্সপ্রেস ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী

অগ্নিবীণা এক্সেস ঢাকা টু জামালপুর গামী একটি আন্তঃনগর ট্রেন। এই  ট্রেনটি সপ্তাহে প্রতিদিনই ঢাকা টু জামালপুর চলাচল করে থাকে।  আন্তঃনগর এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেন টি দিয়ে প্রতিদিন  হাজারো যাত্রী আনন্দের সাথে ঢাকা থেকে জামালপুর আসছে। এই  ট্রেনটির সময়সূচি সহ নিচে বিস্তারিত দেওয়া হলো:

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা স্টেশন থেকে ছেড়ে আসে ১১:০০ টা সময় আর  জামালপুর স্টেশনে এসে পৌঁছায় ১৫:০০ টাই। এই আন্তঃনগর ট্রেনটির যদি কোন সমস্যা না হয় তাহলে যথা সময়ে আপনাকে আপনার গন্তব্যস্থলে পৌঁছে দেয়। 

যমুনা এক্সপ্রেস ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী

ঢাকা টু জামালপুর রোডের যমুনা এক্সপ্রেস  একটি আন্তঃনগর ট্রেন।  ইতোমধ্যে আপনারা যারা যমুনা এক্সপ্রেস ট্রেনটি দিয়ে চলাচল করার চিন্তা করছেন তাদের এই ট্রেন সম্পর্কে জানার প্রয়োজন। 

এই ট্রেনটি সপ্তাহের প্রতিদিন ঢাকা টু জামালপুর যাতায়াত বা চলাচল করে থাকে। অন্যান্য ট্রেনের মত  এই ট্রেনটির সাপ্তাহে কোন বন্ধের দিন নেই।  যমুনা এক্সপ্রেস ট্রেনটি জামালপুর স্টেশনের উদ্দেশ্যে রওনা হয় ঢাকা স্টেশন থেকে ১৬:৪৫ মিনিটে আর জামালপুর স্টেশনে এসে পৌঁছে যাই ঠিক ২১:২০ মিনিটে। এই ট্রেনটি নির্ধারিত সময়ে প্রতিদিন চলাচল করে থাকে। আপনারা চাইলে এই ট্রেনটিতে চলাচল করতে পারেন। 

জামালপুর এক্সপ্রেস ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী

জামালপুর এক্সপ্রেস একটি আন্তঃনগর টেন। এই ট্রেনটি সপ্তাহের  ছয় দিন ঢাকা থেকে জামালপুর চলাচল করে থাকে।  এই ট্রেনটির সপ্তাহে একদিন বন্ধের দিন রয়েছে সেই বন্ধের দিনটি হল রবিবার। বন্ধের দিনটি তে ট্রেনের সকল কার্যক্রম বন্ধ থাকে। আপনারা চাইলে দিয়েও ঢাকা টু জামালপুর খুব সুন্দর ভাবে যাতায়াত করতে পারবেন।  এই ট্রেনটি  আরামদায়ক সুযোগ সুবিধা রয়েছে। 

জামালপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা স্টেশন থেকে জামালপুরের উদ্দেশ্যে  রওনা হয় ১০:৩০ মিনিটে আর জামালপুর স্টেশনে এসে পৌঁছে যাই ১৬:৫ মিনিটে। 

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী

ইতিমধ্যে অনেকেই ঢাকা থেকে জামালপুর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনটি দিয়েও চলাচল করে থাকে। তার কারণ হলো এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই।  এই ট্রেনটি প্রতিদিন হাজারো যাত্রী নিয়ে ঢাকা থেকে জামালপুরের উদ্দেশ্যে রওনা হয়ে থাকে।  তাই যারা এই টিএনটি দিয়ে চলাচল করার চিন্তা করছেন তাদের অবশ্যই সময়সূচী জানার প্রয়োজন।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন টি ঢাকা স্টেশন থেকে জামালপুর স্টেশন এর উদ্দেশ্যে রওনা হয়ে থাকে ঠিক ১৮:১৫ মিনিটে আর আর জামালপুর স্টেশনে এসে পৌঁছে যাই ঠিক ২২:৪৫ মিনিটে। যারা ট্রেন দিয়ে চলাচল করার চিন্তা করছেন তারা এই ট্রেনটি ও বেছে নিতে পারেন।

ঢাকা টু জামালপুর ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

উপরে দেওয়া পাঁচটি আন্তঃনগর ট্রেন গুলোর ভাড়া তালিকা যদি জানা না থাকে তাহলে সঠিক জায়গাতে আসছেন। নিচে এই ট্রেনগুলোর ভাড়া তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হলোঃ

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ১৮৫ টাকা।
শোভন চেয়ার ২২০ টাকা।
প্রথম সিট ২৯৫ টাকা।
প্রথম বার্থ ৪৪০ টাকা।
স্নিগ্ধা ৪২০ টাকা।
এসি সিট ৫০৬ টাকা।

উপরে আন্তঃনগর ট্রেন গুলোর ভাড়ার তালিকা বা  টিকিটের মূল্য সম্পর্কে  সকল তথ্য দেওয়া রয়েছে।  যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আমরা আপনাকে জানানোর চেষ্টা করব।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ এই আর্টিকেলটিতে বিস্তারিত তথ্য দেওয়া রয়েছে।  এই তথ্য গুলো অনলাইন থেকে সংগ্রহ।  যদি কোথাও কোন ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করুন।  আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩

ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চাই এই ব্লগটি পড়তে হবে। তার কারণ হল: এই আর্টিকেল টি তে ঢাকা টু জামালপুর সকল আন্তঃনগর ট্রেনের নাম সহ সময়সূচী দেওয়া রয়েছে।

ঢাকা টু জামালপুর ট্রেনের টিকিটের মূল্য কত

ঢাকা টু জামালপুর ট্রেনের টিকিটের মূল্য একেক আসনে একেক রকম। যেমন শোভনে ১৮৫ টাকা এবং শোভন চেয়ারে মূল্য ২২০ টাকা এছাড়া আরো ভাড়ার সম্পর্কে জানতে হলে ব্লগ পড়ুন।