জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী। আপনি কি জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী অথবা ভাড়ার তালিকা ও টিকিটের মূল্য সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকে আর্টিকেলটির মাধ্যমে জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সহ বিস্তারিত তথ্য এই আর্টিকেল প্রকাশ করা হবে।

জামালপুর থেকে প্রতিদিন বেশ কয়েক টি ট্রেন ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে থাকে। এর ভিতর ইন্টারসিটি ট্রেন হল পাঁচটি। প্রতিদিন জামালপুর থেকে অনেক যাত্রী ট্রেনের মাধ্যমে যাতায়াত করে থাকে।

তার কারণ হল: ট্রেনে যাতায়াত অত্যন্ত নিরাপদ এবং দ্রুততম হয়ে থাকে এছাড়াও ভাড়ার দিক দিয়ে অনেকটাই কম। ইতোমধ্যে অনেকেই রয়েছে যারা প্রতিনিয়ত ট্রেনের মাধ্যমে ঢাকা যাতায়াত করে তাদের প্রত্যেকেরই জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী জানা প্রয়োজন। তাই এই আর্টিকেলটিতে এই সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া থাকবে।

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ট্রেনের নাম

আমরা ইতোমধ্যে আগেই বলেছি যে জামালপুর থেকে ঢাকা যাওয়ার জন্য আন্তঃ নগর পাঁচটি ট্রেন চলাফেরা করে। আজকে এই আন্তঃনগর ৫ টি ট্রেন এর নাম সহ কখন কোন ট্রেন চলাফেরা করে বা জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সর্ম্পকে নিচে তথ্য দেওয়া হল:

আন্তঃনগর ট্রেনগুলোর নাম নিচে উল্লেখ করে দিয়ে দেয়া হলোঃ

  • তিস্তা এক্সপ্রেস।
  • অগ্নিবীণা।
  • যমুনা এক্সপ্রেস।
  • জামালপুর এক্সপ্রেস
  • ব্রহ্মপুত্র এক্সপ্রেস।

উপরের এই ট্রেন গুলোর সময় সূচী সম্পকে নিচে বিস্তারিত তথ্য দেওয়া হল:

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময় সূচী

তিস্তা আন্তঃনগর ট্রেনটি জামালপুর থেকে ঢাকা প্রতিনিয়ত চলাচল করে থাকে। এই ট্রেন টি খুব দ্রুত সময়ের ভিতরে জামালপুর থেকে ঢাকা তে চলাচল করে থাকে। প্রতিদিন এই ট্রেন টি দিয়ে জামালপুর জেলার হাজার ও যাত্রী চলাচল করে থাকে। এই ট্রেন টি প্রতিদিন নির্ধারিত সময়ে স্টেশনে আসে এবং নির্ধারিত সময় একটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

তিস্তা এক্সপ্রেস ট্রেন টি সপ্তাহে একদিন বন্ধ থাকে আর সেই বন্ধের দিন টি হলো সোমবার। এই আন্তঃনগন ট্রেন টি জামালপুর স্টেশন ছেড়ে আসার নির্ধারিত সময় টি হল 15:52 মিনিট আর ঢাকা স্টেশনে পৌঁছানোর নির্ধারিত সময় টি হল 20:25 মিনিট। এই ট্রেন টি খুব অল্প সময়ের ভিতের ঢাকা পৌঁছে দেয়।

অগ্নিবীণা ট্রেনের সময় সূচী

এই আন্তঃনগর তিনটি জামালপুর থেকে ঢাকা সপ্তাহে প্রায় প্রতিদিনই চলাচল করে। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধ নেই। এছাড়াও এই তিনটি খুব দ্রুত সময়ের ভিতরে ঢাকা পৌঁছে যায়। এই ট্রেনের মজা একটাই এই ট্রেনটি দিয়ে প্রতি দিন যাতায়াত করা যায়।

অগ্নিবীণা আন্তঃনগর ট্রেনটি জামালপুর স্টেশন থেকে ছেড়ে আসার নির্ধারিত সময় টি হল 18:30 মিনিট। আন্তঃনগর ট্রেনটি ঢাকা পৌছানোর নির্ধারিত সময় টি হল 23:00 মিনিট। এক কথায় বলা যাই এই ট্রেনটি প্রায় সময় নির্ধারিত সময় স্টেশনে আসে এবং নির্ধারিত সময় স্টেশন থেকে ছেড়ে যায় এবং নির্ধারিত সময়ে গন্তব্য স্থানে পৌঁছে দেয়।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময় সূচী

ব্রহ্মপুত্র এক্সপ্রেস একটি আন্তঃ নগর ট্রেন। এই ট্রেন টি দিয়ে যাতায়াত করা অনেক সুবিধা রয়েছে। তার কারণ হল: এই ট্রেনটি জামালপুর স্টেশন থেকে সকাল বেলা রওনা হয়। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধ নেই। এই ট্রেনটি সপ্তাহের প্রতিদিন একই সময় জামালপুর স্টেশন থেকে ছেড়ে যাই আবার নির্ধারিত সময়ে ঢাকা স্টেশনে পৌঁছে দেয়।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন টি জামালপুর থেকে ছেড়ে আসা নির্ধারিত সময় টি হল 7:35 মিনিট আর ঢাকা স্টেশনে 12:30 মিনিট ভিতরে পৌঁছে দেই। এই ট্রেনটি তে প্রায় সব অধিক পরিমান যাত্রী দেখা যায় এর সাথে এটি একটি দ্রুতগামী ট্রেন। এছাড়াও আপনারা চাইলে এই ট্রেনটি দিয়ে সপ্তাহে প্রতিদিনই চলাফেরা করা যায়।

জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময় সূচী

জামালপুর এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি দেখতে খুব সুন্দর আর দ্রুত গামী ট্রেন। এই ট্রেনটির সাপ্তাহিক একটি বন্ধ রয়েছে। সেই বন্ধের দিনটি হল রবি।

এই ট্রেনটি কিছুদিন আগে জামালপুর স্টেশন থেকে রওনা হয়ে সরিষাবাড়ী হয়ে তারাকান্দি দিয়ে সেতু পূর্ব হয়ে ঢাকা যেত কিন্তু এখন এটা জামালপুর স্টেশন হয় ময়মনসিংহে ঢাকা যাচ্ছে।

জামালপুর এক্সপ্রেস ট্রেনটি জামালপুর স্টেশন ছেড়ে আসার নির্ধারিত সময় টি হল 17.45 মিনিট আর ঢাকা পৌঁছে দেয় 23.30 মিনিটে। আপনারা চাইলে এই ট্রেনটিও দিয়েও চলাফেরা করতে পারবেন।

যমুনা এক্সপ্রেস ট্রেনের সময় সূচী

যমুনা এক্সপ্রেস একটি আন্তঃনগর টেন। এই তিনটি সপ্তাহে প্রতিদিনই জামালপুর থেকে ঢাকা চলাচল করে থাকে। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই আন্তঃনগর ট্রেনটি মূলত জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রাতের শেষ প্রহরে রওনা হয়ে থাকে।

যমুনা এক্সপ্রেস ট্রেনটি জামালপুর স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় রাত 3:10 মিনিট আর ট্রেনটির সব কিছু ঠিক থাক থাকলে সকাল 7:45 মিনিট ভিতের ঢাকা তে পৌঁছে যাই। এক কথায় বলা যায় সবকিছু ঠিকঠাক থাকলে নির্ধারিত সময় ট্রেন জামালপুর থেকে ছেড়ে যাই এবং নির্ধারিত সময় ঢাকা যাত্রী গুলো কে পৌঁছে দেয়।


আপনারা চাইলে উপরের দেওয়া আন্তঃনগর ট্রেনগুলোর মাধ্যমে জামালপুর থেকে ঢাকা খুব দ্রুত সময়ের ভিতরে পৌঁছাতে পারবেন। আর নিচে এই ট্রেন গুলোর ভাড়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

জামালপুর টু ঢাকা ট্রেনের ভাড়া তালিকা সমূহ দেখুন


যারা জামালপুর থেকে প্রায় সময়ই ঢাকা যাতায়াত করে থাকেন তাদের অবশ্যই আন্তঃনগর ট্রেনের ভাড়া তালিকা জানা দরকার। তাহলে ট্রেনের টিকিট কাটা সহজ হবে।

বর্তমান সময়ে জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সহ ভাড়ার তালিকা দেওয়া হল:

  • শোভন ১৬০ টাকা ভাড়া।
  • শোভন চেয়ার ১৯০ টাকা।
  • প্রথম আসন ২৫৫ টাকা ভাড়া।
  • প্রথম র্বাথ ৩৮০ টাকা ভাড়া।
  • স্নিগ্ধা ৩৬৮ টাকা।
  • এসি ৪৩৭ টাকা।
  • এসি বার্থ ৬৫৬ টাকা।

ওপরে সকল ভাড়ার তালিকা দেওয়া রয়েছে। যাদের ট্রেনের ভাড়ার সম্পর্কে জানা দরকার তারা ওপরের তথ্য গুলো ফলো করুন। তাহলে ভাড়ার সম্পর্কে জানতে পারবেন।

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং ভাড়া সম্পর্কে এই পুরো আর্টিকেলটিতে বিভিন্ন তথ্য দেওয়া রয়েছে। অবশ্যই এই তথ্যগুলো আমাদের বা আপনাদের দৈনন্দিন জীবনে অনেকটাই উপকারে আসবে। এছাড়াও এই আর্টিকেলটিতে যদি কোথাও কোন ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই সকলের কাছে শেয়ার করবেন। ধন্যবাদ সবাইকে।

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৩

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩

জামালপুর থেকে ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে এই আর্টিকেল টি তে বিস্তারিত তথ্য দেওয়া রয়েছে। জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় বেশ কয়েক ট্রেন। তার ভিতরে ৫ টি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। ট্রেনের সময় সূচী জানার জন্য ব্লগটি পড়ুন।

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময় সূচী

তিস্তা তিস্তা এক্সপ্রেস ট্রেনের জামালপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় হল: 15:52 মিনিট আর ঢাকা স্টেশনে পৌঁছানোর নির্ধারিত সময় টি হল 20:25 মিনিট।