যদি লন্ডন টাকার রেট অথবা লন্ডনের ১ টাকা বাংলাদেশের কত টাকা এই সম্পর্কে জানতে চান তাহলে আপনি সঠিক জায়গাতে আসছেন। আজকের এই আর্টিকেল টি তে লন্ডনের মুদ্রার নাম এবং লন্ডনের টাকার রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

অন্য পোষ্টঃ ফ্রান্স টাকার রেট। ফ্রান্সের ১ টাকা বাংলাদেশের কত টাকা

লন্ডন মুদ্রার নাম কি

পৃতিবীতে প্রত্যেক দেশের মুদ্রার আলাদা আলাদা নাম রয়েছে। বাংলাদেশের মুদ্রার নাম টাকা ঠিক তেমনি লন্ডনের মুদ্রার ও একটি নাম রয়েছে। যা অনেকের জানা রয়েছে আবার অনেকেরই অজানা রয়েছে। ইংল্যান্ডের লন্ডন তথা  ব্রিটেনের মুদ্রার নাম পাউন্ড স্টালিং যা পুরো পৃথিবীতে পাউন্ড নামে পরিচিত। বর্তমান সময়ে বাংলাদের থেকে পাউন্ডের মান অত্যন্ত বেশি।

বিস্তারিতঃ রোমনিয়া ইউরো রেট।রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা 

লন্ডনের ১ টাকা বাংলাদেশের কত টাকা

লন্ডন হচ্ছে ইংল্যান্ডের রাজধানী যা দেখতে অনেক সুন্দর বা আকর্ষণীয় নগরী। এই দেশে অনেক রয়েছে আর অনেকেই যেতে চাচ্ছে তার জন্য এই দেশের টাকার রেট জানতে চাই। আজকের তারিখ অনুযায়ী বা ১৯-১০-২০২৩ তারিখ অনুযায়ী লন্ডনের ১ পাউন্ড স্টালিং বাংলাদেশের টাকার হিসাবে হয় ১৩৪ টাকা ১ প্রয়সা।

জানুনঃ কুয়েত দিনার রেট বাংলাদেশ | ১ দিনার কত টাকা

লন্ডনের ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

বর্তমান সময় অনুযায়ী বাংলাদেশি টাকার রেট হিসাবে লন্ডনের ১ পাউন্ডের রেট আসে ১৩৪ টাকা ১ প্রয়সা এবং লন্ডনের ১০০ টাকা বাংলাদেশের ১৩৩৮০ টাকা ৭৬ প্রয়সা। লন্ডনের পাউন্ডের রেট ওঠা নামা করে থাকে। যদি পাউন্ডের রেট সম্পর্কে জানতে চান তাহলে গুগলে গিয়ে সাচ করুন “ পাউন্ডের রেট” তার পর একটি বক্স চলে আসবে। সেখান থেকে খুব সহজে দেখতে পারবেন। নিচে ছবি আকারে দেওয়া হল:

এই আর্টিকেল টি তে লন্ডন টাকার রেট বা লন্ডনের ১ টাকা বাংলাদেশের কত টাকা বা লন্ডনের রাজধানীর নাম কি এছাড়াও মুদ্রার নাম সহ বিস্তারিত আলোচনা করা হয়েছে। ধন্যবাদ সবাই কে।