নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। বর্তমান সময়ে ঢাকা থেকে চিলাহাটি অথবা চিলাহাটি থেকে ঢাকা প্রতিদিন অনেকেই যাত্রী যাতায়াত করে থাকে। আজকের এই আর্টিকেল টি তে ঢাকা টু চিলাহাটি রোডে নীলসাগর এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ও ভাড়ার তালিকা সহ বিস্তারিত আলোচনা করা হবে। যদি এই ট্রেনটি দিয়ে যাতায়াত করতে চান তাহলে আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন। 

চিলাহাটি টু ঢাকা রোডে সব থেকে ভালো ট্রেনটি হল: নীলসাগর। এই ট্রেনটির সকল সার্ভিস ভালো। এই রোডে প্রায় সকল যাত্রীরাই এই ট্রেন দিয়ে যাতায়াত করতে চাই। ইতোমধ্যে এখনো যাদের জানা নেই যে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী বা ভাড়ার তালিকা নিচে দেওয়া হল।

অন্য পোষ্টঃ কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সার্ভিস সমূহ

নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি সকল যাত্রীর একটি পছন্দের ট্রেন। এই ট্রেনটি দিয়ে প্রায় এই রোডের সকল যাত্রীরাই চলা করতে চাই বা করে থাকে। এই ট্রেনটি সব সময় সঠিক সময়ে স্টেশন ছেড়ে যায় আর নিধার্রিত সময়ে এসে অন্য স্টেশনে পেীছে দেয়। 

নীলসাগর এক্সপ্রেস ট্রেন টি এক স্টেশন থেকে অন্য স্টেশনে যাওয়ার পর পুরো ট্রেনটি পরিষ্কার করে থাকে। বর্তমান সময়ে যাত্রীরা পরিষ্কার ট্রেনে যাতায়াত করে আন্দদ বোধ করে থাকে। এই ট্রেনটি তে ভালো মানের ক্যান্টিন ব্যবস্থা রয়েছে এবং নামায পড়ার ব্যবস্থা রয়েছে। তাই এই ট্রেনটি যাত্রীদের এত পছন্দের একটি ট্রেন।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

নীলসাগর এক্সপ্রেস ট্রেনটি হলোঃ বাংলাদেশ রেলওয়ের একটি জনপ্রিয় আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি মূলত ঢাকা কমলাপুর স্টেশন থেকে নীলফামারী চিলাহাটি স্টেশনে টি তে সপ্তাহে ছয় দিন যাতায়াত করে থাকে। এই আন্তঃনগর ট্রেনটির সপ্তাহিক এক দিন বন্ধের দিন থাকে। নিচে এই ট্রেনটির সময়সূচী ও বন্ধের দিন সহ বিস্তারিত টেবিল আকারে দেওয়া হল:

স্টেশনের নামছুটির দিনছাড়ার সময়পেীছানোর সময়
ঢাকা টু চিলাহাটিসোমবার ০৬:৪০ মিনিট১৫:০৫ মিনিট
চিলাহাটি ‍টু ঢাকারবিবার২০:০০ মিনিট০৫:৩০ মিনিট

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

যারা ঢাকা থেকে চিলাহাটি অথবা চিলাহাটি টু ঢাকা নিয়মিত যাতায়াত করতে চাচ্ছেন তাদের অবশ্যই এই আন্তঃনগর ট্রেনটির ভাড়ার তালিকা জানা প্রয়োজন। নীলসাগর এক্সপ্রেন ট্রেনটি টিকিটের মূল্য বেশি না আর এই ট্রেনটি দিয়ে সবাই যাতায়াত করতে পারবে।

তার কারণ হল: নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ট্রেনটি তে বিভিন্ন ধরনের সিট রয়েছে। আপনি যদি ভালো মানের সিটে যাতায়াত করতে চান তাহলে বেশি টাকা দিয়ে টিকিট ক্রয় করতে হবে আর কম টাকার মধ্যে ও সিট রয়েছে। এই ট্রেনটির সকল সিটের মূল্য নিচে টেবিল আকারে দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন ৩৬০ টকা
শোভন চেয়ার ৪৩৫ টাকা
প্রথম সিট ৫৭৫ টাকা
প্রথম বার্থ৮৬৫ টাকা
স্নিগ্ধা৭২০ টাকা
১২৯৫ টাকা

এই আর্টিকেল টি তে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা টেবিল আকারে প্রকাশ করা হয়েছে। এছাড়াও এই ট্রেন সম্পর্কে যদি আরো তথ্য জানতে তাহলে কমেন্ট করুন। ধন্যবাদ সবাই কে।