কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন টি ঢাকা থেকে কুড়িগ্রাম অথবা কুড়িগ্রাম থেকে ঢাকা যাতায়াত করে থাকে। আপনি যদি কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি দিয়ে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই এই আন্তঃনগর ট্রেনটির সময়সূচির সম্পর্কে জানতে হবে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ এই আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করা হবে।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

কুড়িগ্রাম এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি ঢাকা থেকে কুড়িগ্রাম বা কুড়িগ্রাম থেকে ঢাকা সপ্তাহে ছয় দিন চলাচল করে। কুড়িগ্রাম এক্সেস ট্রেনটি সকল কার্যক্রম বুধবারে বন্ধ থাকে।  কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী নিচে টেবিল আকারে দেওয়া হল:

স্টেশনের নাম সমূহছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
কুড়িগ্রাম টু ঢাকাবুধবার ০৭:১৫ মিনিট১৭:২৫ মিনিট
ঢাকা টু কুড়িগ্রামবুধবার ২০:৪৫ মিনিট০৬:১৫ মিনিট

কুড়িগ্রাম টু ঢাকা ট্রেন ছাড়ার সময়সূচী

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন কুড়িগ্রাম থেকে ঢাকা চলাচল করে থাকে।  এই আন্তঃনগর ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে।  সেই বন্ধের দিনটি হল রবিবার।  কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি কুড়িগ্রাম স্টেশন থেকে ছেড়ে আসার নির্ধারিত সময় টি হল: ০৭:১৫ মিনিট আর ঢাকা স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল ১৭:২৫ মিনিট। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির সব কিছু ঠিকঠাক থাকলে সঠিক সময় স্টেশন থেকে রওনা হয় এবং সঠিক সময়  নির্ধারিত স্টেশনে পৌঁছে দেয়।

ঢাকা টু কুডিগ্রাম ট্রেন ছাড়ার সময়সূচী

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে কুড়িগ্রাম সপ্তাহে ছয় দিন চলাচল করে বুধবারে দিন এই ট্রেনটির সকল কার্যক্রম বন্ধ থাকে।  এই ট্রেনটি প্রতিদিন ঢাকা স্টেশন থেকে কুড়িগ্রাম স্টেশনের উদ্দেশ্যে রওনা হওয়ার  নির্ধারিত সময়টি হল: ২০:৪৫ মিনিট আর কুড়িগ্রাম স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল: ০৬:১৫ মিনিট। এই আন্তঃনগর ট্রেনটি প্রতিদিন সঠিক সময়ে স্টেশন ছেড়ে যায় আর নির্ধারিত সময়ে পৌঁছে দেয়।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির বিরতির সময়সূচী

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে কুড়িগ্রাম অথবা কুড়িগ্রাম থেকে ঢাকা আসার পথে বেশ কয়েক টি স্টেশনে বিরতি নিয়ে থাকে।  কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি চলার পথে কোন কোন স্টেশনে  বিরতি দেয়  আর সেই স্টেশন গুলোর নাম নিচে উল্লেখ করে দেওয়া হলোঃ

বিরতি স্টেশনের নাম সমূহঢাকা থেকে (৭৯৭)কুড়িগ্রাম থেকে (৭৯৮)
বিমান বন্দর ২১ঃ১২ মিনিট১৬ঃ৫০ মিনিট
মাধনগর ০১ঃ২৬ মিনিট১২ঃ১০ মিনিট
সান্তাহার ০২ঃ০৫ মিনিট১১ঃ৩৫ মিনিট
জয়পুরহাট ০২ঃ৫০ মিনিট১০ঃ৪৯ মিনিট
পার্বতীপুর ০৪ঃ০০ মিনিট০৯ঃ৩০ মিনিট
বদরগঞ্জ ০৪ঃ২৭ মিনিট০৮ঃ৫৭ মিনিট
রংপুর ০৪ঃ৫৫ মিনিট০৮ঃ২৬ মিনিট
কাউনিয়া ০৫ঃ১৯ মিনিট০৮ঃ০৪ মিনিট

কুড়িগ্রাম এক্সপ্রেস এই ট্রেনটি উপরের স্টেশন গুলোতে যাওয়া আসা করার সময় বিরতি দিয়ে থাকে। যারা এই সম্পর্কে জানতে চেয়েছেন তাদের উওর পেয়ে গিয়েছেন। ঢাকা থেকে কুমিল্লা ট্রেনের সময়সূচী দেখুন।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

কুড়িগ্রাম একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি তে বিলাস বহুল ভাবে ভ্রমণ করা যায়। বিলাস বহুল ভাবে ভ্রমণ করার জন্য অবশ্যই কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির ভাড়া তালিকা সম্পর্কে জানতে হবে। নিচে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল:

  • শোভন চেয়ার ৫১০ টাকা।
  • প্রথম সিট ১০১৫ টাকা।
  • এসি সিট ১০১০ টাকা।
  • এসি বার্থ ১৫৭৫ টাকা।

কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ এই আর্টিকেল টি তে প্রকাশ করা হয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চাইলে কমেন্ট করুন। যদি ব্লগটি তে কোন ভুল তথ্য থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।