ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী। ঢাকা টু আখাউড়া ট্রেনের রেগুলার যাতায়াত করার চিন্তা করছেন তাদের অবশ্যই এই রুটে ট্রেনের সময়সূচী এবং ভাড়া তালিকা সম্পর্কে জানা দরকার। যদি আপনি ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সম্পর্কে না জেনে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি শুধুই আপনার জন্য। এই আর্টিকেল টি থেকে সময়সূচী আর ট্রেনের টিকিট মূল্য সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হবে। 

বর্তমান সময়ে ঢাকা টু আখাউড়া চলাচল করার জন্য বেশির ভাগ যাত্রীরা ট্রেনে চলাচল করে থাকে। তার কারণ হল: ট্রেনে যাতায়াত করা অনেক নিরাপদ আর আরামদায়ক হয়ে থাকে। তাই সকল যাত্রীরা ট্রেনে চলাচল করে থাকে। 

ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী ২০২৩

ঢাকা টু আখাউড়া রুটে পাঁচটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে। এই আন্তঃনগর ট্রেন গুলো সঠিক সময়ে ঢাকা থেকে রওনা হয় আর নির্ধারিত সময়ে আখাউড়া স্টেশনে পৌঁছে দেয়। 

ঢাকা টু আখাউড়া রুটে আন্তঃনগর ট্রেন গুলো সাপ্তাহিক বন্ধের দিন রয়েছে। বন্ধের দিনে ট্রেনের সকল কার্যকম বন্ধ থাকে। এছাড়া ট্রেনের সময়সূচী এবং ভাড়ার তালিকা সহ নিচে বিস্তারিত তথ্য দেওয়া হল:

ট্রেনের নামবন্ধের দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
চট্টলা এক্সপ্রেসমঙ্গলবার১৩:০০১৫:৫০
মহানগর প্রতিভা এক্সপ্রেসনাই০৭:৪৫১০:১০
উপকূল এক্সপ্রেসমঙ্গলবার১৫:২০১৭:৫৫
মহানগর এক্সপ্রেসরবিবার২১:০০
তূর্ণা এক্সপ্রেসনাই২৩:৩০০২:১৫

চট্টলা এক্সপ্রেস ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী

চট্টলা এক্সপ্রেস ঢাকা টু আখাউড়া রোডে একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে। সেই বন্ধের দিন টি হল: মঙ্গলবার। বন্ধের দিনে এই ট্রেনটির সকল কার্যক্রম বন্ধ থাকে। এছাড়া বাকি ৬ দিন ঢাকা টু আখাউড়া  চলাচল করে থাকে। 

চট্টলা এক্সপ্রেস ঢাকা স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় টি হল: ১৩:০০ টাই আর আখাউড়া স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময়টি হল ১৫:৫০ মিনিটে। 

মহানগর প্রতিভা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

মহানগর প্রতিভা এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেনটি প্রতি দিন ঢাকা থেকে আখাউড়া চলাচল করে থাকে। এই ট্রেন টি ঢাকা স্টেশনে থেকে আখাউড়ার স্টেশনের উদ্দেশ্যে রওনা হওয়ার সমটি হল: ৭:৪৫ মিনিটে আর আখাউড়া স্টেশনে এসে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল ১০:১০ মিনিট। এই সময়ের ভিতরে এক স্টেশন থেকে অন্য স্টেশনে পৌঁছে দেয়। ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী জানতে এখানে ক্লিক করুন।

উপকূল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

উপকূল এক্সপ্রেস ঢাকা টু আখাউড়া রুটে আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সপ্তাহে ছয় দিন ঢাকা থেকে আখাউড়া চলাচল করে। এই আন্তঃনগর ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে সেই বন্ধের দিনটি হল। বন্ধের দিনে একটি সকল কার্যক্রম বন্ধ থাকবে। 

উপকূল এক্সপ্রেস  ট্রেনটি ঢাকা স্টেশন থেকে ছাড়ার সময় টি হল: ১৫:২০ মিনিট আর আখাউড়া স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল: ১৭:৫৫ মিনিট। 

মহানগর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

মহানগর এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি  সপ্তাহে ছয় দিন ঢাকা থেকে আখাউড়া চলাচল করে থাকে। এই ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে। সেই বন্ধের দিন টি হল: রবিবার। এই দিনে ট্রেনের সকল কার্যকম বন্ধ থাকে। 

মহানগর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় টি হল: ২১:০০ টাই আর আখাউড়া স্টেশনে পৌঁছে ভাই একদম নির্ধারিত সময়ে।  আপনারা চাইলে এই আন্তঃনগর ট্রেন দিয়ে যাতায়াত করতে পারেন। 

তূর্ণা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

তূর্ণা এক্সপ্রেস একটি আন্তঃনগর টেন।  এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। তূর্ণা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু আখাউড়া চলাচল করে থাকে। ট্রেনটি প্রতিদিন ঢাকা স্টেশন থেকে সঠিক সময় রওনা হয় আর আখাউড়া স্টেশনে সঠিক সময়ে পৌঁছে দেয়।

তূর্ণা এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন টি ঢাকা স্টেশনে থেকে ছেড়ে যাওয়ার সময় টি হল: ২৩:৩০ মিনিট আর আখাউড়া স্টেশনে পৌঁছে দেওয়ার সময় টি হল: ২:১৫ মিনিট। এই সময়ের ভিতরে ঢাকা থেকে আখাউড়া স্টেশনে এসে  পৌঁছে দেয়। 

ইতিমধ্যে ওপরে ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী দেওয়া হয়েছে। এছাড়া এখন ঢাকা টু আখাউড়া ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আর্টিকেল টি পড়ুন। 

ঢাকা টু আখাউড়া ট্রেনের ভাড়ার তালিকা দেখুন

ঢাকা টু আখাউড়া ট্রেনে যাতায়াত করার জন্য সর্বপ্রথম ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানা প্রয়োজন। যদি জানা না থাকে এখান থেকে জেনে নিতে পারবেন। জানা থাকলে চলাচল করতে অনেক সুবিধা হবে। নিচে ভাড়ার তালিকা দেওয়া হল: 

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন ১৩৫ টাকা
শোভন চেয়ার ১৬০ টাকা
প্রথম আসন ২১০ টাকা
প্রথম বার্থ ৩১৫ টাকা
স্নিগ্ধা৩০৫ টাকা
এসি ৩৬০ টাকা
এসি বার্থ ৫৪০ টাকা।

ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ তথ্য বিভিন্ন তথ্য শেয়ার করা হয়েছে। এই তথ্য গুলো অনলাইনে থেকে সংগ্রহ করা হয়েছে। কোন ভুল তথ্য দিয়ে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ব্লগটি শেষ পযর্ন্ত পড়ার জন্য ধন্যবাদ।

ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী

ঢাকা টু আখাউড়া রুটে আন্তঃনগর সকল ট্রেনের সময়সূচী এই আর্টিকেল টি তে শেয়ার করা হয়েছে। ঢাকা টু আখাউডা রুটে ৫টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এই ট্রেন গুলোর সময়সূচী জানতে ব্লগটি পড়ুন।