কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী। আপনি কি কিশোরগঞ্জ থেকে ট্রেন দিয়ে ঢাকা যাওয়ার কথা ভাবছেন তাহলে সঠিক জায়গাতে এসেছেন। আজকের এই আর্টিকেলটি তে কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হবে। যদি এই বিষয় সম্পর্কে জানতে চান তাহলে ব্লগটি পড়ুন।

কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের দূরত্ব প্রায় ১৩৫ কিলোমিটার। বর্তমান সময়ে অধিকাংশ যাত্রীরা বেশি দূরের ভ্রমণ বা যাতায়াত করার জন্য ট্রেনটি বেছে নেয়। তার কারণ হলো ট্রেনে চলাচল করা নিরাপদ এবং আরামদায়ক হয়ে থাকে। তাই আজকে কিশোরগঞ্জ টু ঢাকা আন্তঃনগর বা মেইল এক্সপ্রেস ট্রেন গুলোর সময়সূচী সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

Table of Contents

কিশোরগঞ্জ টু ঢাকা আনঃনগর ট্রেনের সময়সূচী 

কিশোরগঞ্জ টু ঢাকা রুটে তিনটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে। আন্তঃনগর এই ট্রেন গুলোর সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে। সেই বন্ধের দিনে ট্রেনের সকল কার্যক্রম বন্ধ থাকে।

এছাড়া বাকি ৬ দিন ট্রেনগুলো যথা সময়ে কিশোরগঞ্জ স্টেশন থেকে ছেড়ে যাই এবং ঢাকা স্টেশনে গিয়ে পৌঁছে দেয়। নিচেই আন্তঃনগর ট্রেনগুলোর নাম বন্ধের দিন এবং চলার সময় আর পৌঁছানোর সময় সম্পর্কে নিজে বিস্তারিত তথ্য দেওয়া হলোঃ

ট্রেনের নামবন্ধের দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
এগারো সিন্ধুর গোধূলী (৭৫০)বুধবার১২:৫০১৭:০৫
এগারো সিন্ধুর প্রভাতী (৭৩৮)নাই৬:৩০১০:৪০
কিশোরগঞ্জ এক্সপ্রেস (৭৮২)শুক্রবার১৬:০০২০:১০

এগারো সিন্ধুর প্রভাতী কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী

এগারো সিন্ধুর গোধূলী একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে। সেই বন্ধের দিনটি হল বুধবার। ট্রেনটির সাপ্তাহিক বন্ধের দিনে সকল কার্যক্রম বন্ধ থাকে। এছাড়াও এই ট্রেনটি সপ্তাহে বাকি ছয় দিন রেগুলার টাইমে কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে যাই এবং সঠিক সময় ঢাকা স্টেশনে গিয়ে নামিয়ে দেয়।  আপনারা চাইলে এই ট্রেনটি দিয়ে যাতায়াত করতে পারেন।

এগারো সিন্ধুর প্রভাতী  ঢাকা  যাওয়ার উদ্দেশ্যে কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় টি হল ১২:৫০ মিনিট আর কিশোরগঞ্জ স্টেশনে এসে পৌঁছে দেয় ঠিক ১৭:০৫ মিনিটে।

এগারো সিন্ধুর গোধূলী কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী

এগারো সিন্ধুর প্রভাতী কিশোরগঞ্জ টু ঢাকা রুটে একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেনটি প্রতিদিন নির্ধারিত সময়ে কিশোরগঞ্জ স্টেশন ছেড়ে যায় এবং একদম সঠিক সময় ঢাকা স্টেশনে এসে পৌঁছে দেয়। 

এগারো সিন্ধুর গোধূলী আন্তঃনগর ট্রেনটি ঢাকা স্টেশনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় টি হল: ৬:৩০ মিনিট আর ঢাকা স্টেশনে এসে পৌঁছে যায় ১০:৪০ মিনিটে। 

কিশোরগঞ্জ এক্সপ্রেস কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী

কিশোরগঞ্জ এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সপ্তাহের শুক্রবার ছাড়া বাকি ৬ দিন কিশোরগঞ্জ থেকে ঢাকা যাতায়াত করে থাকে। আপনারা যারা কিশোরগঞ্জ থেকে ঢাকা যেতে চাচ্ছেন তারা এই ট্রেনটি দিয়ে যাতায়াত করতে পারেন।  শুধুমাত্র বন্ধের দিনটিতে এই ট্রেনটি সকল কার্যক্রম বন্ধ থাকে। এছাড়াও বাকি দিন গুলো সঠিক টাইমে কিশোরগঞ্জ থেকে ছেড়ে যায় আর একদম নির্ধারিত সময়ের ভিতরে ঢাকা স্টেশনে পৌঁছে দেয়। 

কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকা স্টেশনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ স্টেশন থেকে ছেড়ে যায় ১৬:০০ টা সময় আর ঢাকা স্টেশনে এসে পৌঁছে দেয় ২০:১০ মিনিটে।

কিশোরগঞ্জ টু ঢাকা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 

কিশোরগঞ্জ থেকে ঢাকা রোডে একটি মাত্র মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। এই মেইল এক্সপ্রেস ট্রেনটির নামটি হল: ইশাখান এক্সপ্রেস। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেনটি প্রতিদিনই  কিশোরগঞ্জ টু ঢাকা চলাচল করে থাকে। 

মেইল এক্সপ্রেস ট্রেনটি কিশোরগঞ্জ স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময়টি হল: ১৫:০২ মিনিট আর ঢাকা স্টেশনে পৌঁছে দেওয়ার সময় টি হল ২৩:০০ মিনিট। এই ট্রেনটির সবকিছু ঠিকঠাক থাকলে কিশোরগঞ্জ থেকে ঢাকা স্টেশনে যথাসময়ে এসে পৌঁছে দেয়। ঢাকা টু আখাউড়া ট্রেনের সময়সূচী জানতে এখানে ক্লিক করুন।

কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের ভাড়ার তালিকা 

কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী ওপরে দেওয়া রয়েছে। কিশোরগঞ্জ থেকে যদি  মাধ্যমে ঢাকা যেতে চান তাহলে অবশ্যই ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানা দরকার।  তার কারণ হলো আপনার চলাচল করতে অনেক সহজ হবে।  নিচে আন্তঃনগর ট্রেন গুলো ভাড়ার তালিকা দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন১২৫ টাকা
শোভন চেয়ার ১৫০ টাকা
প্রথম সিট ২০০ টাকা
প্রথম বার্থ৩০০ টাকা
স্নিধা২৮৮ টাকা
এসি সিট ৩৪৫ টাকা
এসি বার্থ৫১৮ টাকা

কিশোরগঞ্জ টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত সকল তথ্যই এ আর্টিকেলটিতে দেওয়া রয়েছে।  এছাড়াও আপনারা যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। আমরা অবশ্যই তথ্য জানানোর চেষ্টা করব। এই আর্টিকেলে তথ্যগুলো অনলাইন থেকে সংগ্রহ করা যদি কোন ভুল তথা দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই কে।