লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। লালমনি এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। লালমনি এক্সপ্রেস ট্রেনের সপ্তাহে ছয় দিন ঢাকা থেকে লালমনিরহাট এবং লালমনিরহাট থেকে ঢাকা চলাচল করে থাকে। ইতিমধ্যে এখনো অনেক যাত্রীরাই রয়েছে যে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে ধারণা নেই। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী  ও ভাড়া তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

লালমনি এক্সপ্রেস ট্রেনের

লালমনি এক্সপ্রেস একটি দ্রুততম আন্তঃনগর ট্রেন। লালমনি এক্সপ্রেস ট্রেনটি ২০০৪ সালে  মার্চ মাসের ৪ তারিখে ট্রেনটি প্রথম সেবা দেওয়া শুরু করে।  এই আন্তঃনগর ট্রেনটি দিয়ে প্রতিদিন হাজারো যাত্রী চলাচল করে থাকে।এই ট্রেনটি প্রতিদিন সঠিক সময়ে স্টেশনে থেকে ছেড়ে যায় আর নির্ধারিত সময় স্টেশনে পৌঁছে দেয়।

লালমনি এক্সপ্রেস ট্রেনটি বিলাস বহুল ভ্রমণ ব্যবস্থা রয়েছে। এই আন্তঃনগর ট্রেনটিতে এসি সিটের ব্যবস্থা রয়েছে এছাড়া নন এসি ব্যবস্থ রয়েছে এছাড়াও খাবারের ব্যবস্থা সহ নানা সুযোগ-সুবিধা রয়েছে। রেগুলার যাতায়াত করতে চাইলে এই আন্তঃনগন ট্রেন দিয়ে যাতায়াত করতে পারেন।

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনি যদি ঢাকা থেকে লালমনিরহাট টেনে যাতায়াত করতে চান তাহলে অবশ্যই লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে আপনাকে জানতে হবে অথবা লালমনিরহাট থেকে যদি ঢাকা যাতায়াত করতে চান তাহলে লালমনি এক্সপ্রেস ট্রেন এর সময়সূচী সম্পর্কে বিস্তারিত জানতে হবে।

অন্য পোষ্টঃ কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা দেখুন।

লালমনি এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন চলাচল করে থাকে। একদিন এই ট্রেনটির সকল কার্যক্রম বন্ধ থাকে। আন্তঃনগর ট্রেনটি সপ্তাহে শুক্রবারে ট্রেনের সকল কার্যক্রম বন্ধ থাকে। এছাড়াও নিচে এই ট্রেনটির সময়সূচী বা ছুটির দিন এবং ছাড়ার সময় ও পৌঁছানোর সময় সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলঃ

স্টেশনের সময়ছুটির সময়ছাড়ার সময়পৌছানোর সময়
ঢাকা টু লালমনিরহাটশুক্রবাররাত ০৯ঃ৪৫ মিনিটসকাল ৭ঃ২০ মিনিট
লালমনিরহাট টু ঢাকাশুক্রবারসকাল ১০:১৫ মিনিটসন্ধ্যা ০৭ঃ৫৫ মিনিট

লালমনি এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন নির্ধারিত সময় ঢাকা স্টেশন ছেড়ে যায় আর নির্ধারিত সময় লালমনিরহাট স্টেশনে পৌঁছে দেয়। আন্তঃনগর ট্রেনটির সব কিছু ঠিক ঠাক থাকলে সঠিক সময়ে ছেড়ে যায় আর সঠিক সময়ে নির্ধারিত স্টেশনে পৌঁছে দেয়।

লালমনি এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সমূহ

আপনি যদি লালমনি এক্সপ্রেস ট্রেনটি দিয়ে ঢাকা থেকে লালমনিরহাট চলাচল করতে চান অথবা লালমনিরহাট থেকে ঢাকা যাতায়াত করতে চান তাহলে অবশ্যই লালমনি এক্সপ্রেস ট্রেনটির সময়সূচী ও ভাড়ার তালিকা জানার প্রয়োজন। ইতোমধ্যে এই ট্রেনটির সময়সূচি সম্পর্কে ধারণা পেয়ে গিয়েছেন এখন ভাড়ার তালিকা সম্পর্কে নিচে বিস্তারিত তথ্য দেওয়া হলোঃ

আসন বিভাগটিকিটর মূল্য (১৫% ভ্যাট)
শোভন৪২০ টাকা।
শোভন চেয়ার ৫০৫ টাকা।
প্রথম সিট৬৭৫ টাকা।
প্রথম বার্থ১০১০ টাকা।
স্নিগ্ধা৮৪০ টাকা।
এসি সিট১০১০ টাকা।
এসি বার্থ১৫১০ টাকা।

লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ এই আর্টিকেল টি তে বিস্তারিত আলোচনা করা হয়েছে। এই আর্টিকেলের তথ্যগুলো অনলাইন থেকে সংগ্রহ করা যদি কোথাও কোন ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।