জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী। যারা প্রায় সময়ই ট্রেন দিয়ে জামালপুর থেকে ময়মনসিংহ যাতায়াত করে থাকেন অথবা ট্রেন দিয়ে যারা জামালপুর থেকে ময়মনসিংহ যেতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। আজকের এই আর্টিকেল টি তে ট্রেনের সময় সূচী সহ কোন ট্রেনের কেমন ভাড়া সেই সম্পর্কে তথ্য দেওয়ার চেষ্টা করবো।

Table of Contents

জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী

জামালপুর থেকে ময়মনসিংহে বেশ কয়েক টি ট্রেন চলাচল করে থাকে। তার ভিতের পাঁচটি আন্তঃনগর ট্রেন চলাচল করে এবং কয়েক টি লোকালো চলাচল করে এছাড়াও কম্পিউটার ট্রেনটি ও চলাচল করে থাকে। ওপরে এই ট্রেন গুলোর সময় সূচী এবং ভাড়ার তালিকা সহ সকল তথ্য নিচে দেওয়া হল:

জামালপুর থেকে ময়মনসিংহ রুটে সর্বমোট পাঁচটি আন্তঃনগর ট্রেন চলে সেই ট্রেন গুলোর নাম নিচে উল্লেখ করে দেওয়া হল। সেই ট্রেন গুলোর বন্ধের দিন থেকে শুরু করে। জামালপুর স্টেশন থেকে কখন রওনা হয় এবং ময়মনসিংহ তে কখন পৌঁছে দেয় এই সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হবে।

আন্তঃনগর ট্রেন গুলোর নাম নিচে দেওয়া হল:

  • তিস্তা এক্সপ্রেস।
  • অগ্নিবীণা।
  • যমুনা এক্সপ্রেস।
  • জামালপুর এক্সপ্রেস
  • ব্রহ্মপুত্র এক্সপ্রেস।

উপরের এই ট্রেন গুলো জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী সপ্তাহে একদিন বন্ধের দিন থাকে সেই দিনসহ উল্লেখ করে দিয়ে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হলোঃ

তিস্তা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

জামালপুর থেকে ময়মনসিংহ যাওয়ার জন্য সবচেয়ে দ্রুতগামী ট্রেন টি হচ্ছে এক্সপ্রেস। এই ট্রেনটি সপ্তাহে একদিন বন্ধ থাকে। সেই বন্ধের দিন টি হলো সোমবার। এছাড়া আর বাকি দিনগুলো ঠিক নির্ধারিত সমায়ের ভিতরেই ট্রেন চলাচল করে থাকে।

তিস্তা এক্সপ্রেস ট্রেনটি জামালপুর স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় ১৫:৫২ মিনিট আর ময়মনসিংহ স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল: ১৭:০৭ মিনিটের মধ্য। এই ট্রেনটি খুব অল্প সময়ের ভিতরেই জামালপুর থেকে ময়মনসিংহে পৌঁছে দেয়।

ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচি

ব্রহ্মপুত্র এক্সপ্রেস এটি একটি আন্তঃনগর টেন।  এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই এটি সপ্তাহে প্রতিদিন জামালপুর থেকে ময়মনসিংহ চলাচল এছাড়াও এই ট্রেন টি দিয়ে ঢাকা পযর্ন্ত যেতে পারবেন।

এই ট্রেনটি জামালপুর স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময়ে ছেড়ে যায় আর ছেড়ে যাওয়ার সময় টি হল ৭:৩৩ মিনিট আর ময়মনসিংহ স্টেশনে পৌঁছানো নির্ধারিত সময় হলো ৯:০০ টাই।  ট্রেনটির যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে এই সময়ের ভিতরে জামালপুর থেকে ময়মনসিংহ স্টেশনে তারা পৌঁছে দেয়।

যমুনা এক্সপ্রেস জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৩

আপনারা চাইলে যমুনা এক্সপ্রেস ট্রেনটি দিয়ে জামালপুর থেকে ময়মনসিংহ যেতে পারবেন খুব দ্রুত সময়ের ভিতরে। এই ট্রেনটি সাপ্তাহিক কোন বন্ধ নেই। এই ট্রেনটি সপ্তাহে প্রতিদিনই জামালপুর থেকে  ময়মনসিংহ এছাড়াও আপনারা চাইলে ঢাকা পর্যন্ত চলাচল করে থাকে। জামালপুর টু ঢাকা যাওয়ার সময়সূচী সহ জানতে এখানে ক্লিক করুন

যমুনা এক্সপ্রেস ট্রেনটি জামালপুর স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় টি হল ৩.১০ মিনিট এবং ময়মনসিংহ পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল ৪.১০ মিনিট। এই তিনটি সবকিছু ঠিকঠাক থাকলে নির্ধারিত সময় জামালপুর স্টেশন থেকে ছেড়ে যায় এবং নির্ধারিত সময় ময়মনসিং ময়মনসিংহ স্টেশনে পৌঁছে দেয়।

অগ্নিবীণা এক্সপ্রেস জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী

আপনি চাইলে অগ্নিবীণা এক্সপ্রেস এর মাধ্যমে জামালপুর থেকে ময়মনসিং যেতে পারবেন খুব অল্প সময়ের ভিতর।  এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেনটি সপ্তাহের প্রায় প্রতিদিনই চলাচল করে থাকে। 

অগ্নিবীণা এক্সপ্রেস ট্রেনটি জামালপুর স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় টি হল ৬.৩৫ মিনিট আর ময়মনসিংহ স্টেশনে পৌঁছে দেয় ৭.৫২ মিনিটে। এই ট্রেনটিন যদি সব কিছু ঠিকঠাক থাকে তাহলে সঠিক টাইমেই পৌঁছে দেয়।

জামালপুর এক্সপ্রেস জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী

জামালপুর এক্সেস আন্তঃনগর ট্রেনটি আগে সরিষাবাড়ী হয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে ঢাকা চলাচল করতো।  কিন্তু এখন জামালপুর এক্সপ্রেস ট্রেনটি জামালপুর  হয়ে ময়মনসিংহ হয়ে ঢাকা চলে যায়। এই আন্তঃনগর ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে সেই বন্ধের দিনটি হল রবিবার।

এই ট্রেনটি জামালপুর  স্টেশন ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় টি হল ৫:৪৫ মিনিটে আর ময়মনসিংহ স্টেশনে নির্ধারিত সময়  পৌঁছে দেয়। 

এছাড়াও জামালপুর থেকে ময়মনসিংহ স্টেশনে বেশ কয়েকটি লোকাল ট্রেন চলাচল করে। সেই ট্রেন গুলোর সময়সূচী সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। তাহলে অন্য একটি আর্টিকেল দেওয়ার চেষ্টা করবো।

জামালপুর টু ময়মনসিংহ যাওয়ার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

জামালপুর টু ময়মনসিংহ প্রতিদিন যে আন্তঃনগর ট্রেন গুলো চলাচল করে সেই ট্রেন গুলোর আসনসহ ভাড়ার তালিকা সহ নিচে বিস্তারিত তথ্য দেওয়া হলঃ

  • শোভন টিকিটের মূল্য ৫৫ টাকা।
  • শোভন চেয়ার টিকেটের মূল্য ৬৫ টাকা।
  • প্রথম সিট টিকিটের মূল্য ৯০ টাকা।
  • প্রথম বার্থ টিকিটের মূল্য ১৩০ টাকা।
  • স্নিগ্ধা টিকিটের মূল্য ১২৭ টাকা।
  • এসি সিট টিকিটের মূল্য ১৫০ টাকা।
  • এসি বার্থ টিকিটের মূল্য ১৫০ টাকা।

উপরের দেওয়া এই তথ্যগুলো আমি অনলাইন থেকে সংগ্রহ করে থাকি আর এই তথ্য গুলো ওয়েব সাইটে প্রকাশ করে থাকি। যদি কোথাও কোন ভুল তথ্য দিয়ে থাকে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

এছাড়াও যারা প্রতিদিন জামালপুর থেকে ময়মনসিংহ যাতায়াত করে থাকে বা ভ্রমন করে থাকে তাদের জন্য আর্টিকেল টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও আপনাদের যদি অন্য কোন ট্রেন অথবা অন্য কোন বিভাগের ট্রেন ভ্রমণ সম্পর্কে যদি কোন তথ্য লাগে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানিয়ে দিন। আমরা অবশ্যই আপনাদের সাথে তথ্য শেয়ার করবো।

জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ২০২৩

জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ এই আর্টিকেল টি তে দেওয়া রয়েছে। যদি জানতে চান তাহলে ব্লগ টি পড়ুন।

জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের ভাড়ার তালিকা সমূহ

জামালপুর থেকে ময়মনসিংহ ট্রেনের ভাড়ার তালিকা সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হয়েছে। যদি জান চান তাহলে ব্লগ টি পড়ুন।