রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী। বর্তমান সময়ে রাজশাহী থেকে অধিকাংশ যাত্রীরাই ট্রেনের মাধ্যমে খুলনা যাতায়াত করে থাকে। আপনি ও যদি ট্রেনের মাধ্যমে রাজশাহী থেকে খুলনা যেতে চান তাহলে অবশ্যই এই রুটের ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা সম্পর্কে জানতে হবে। আজকের আর্টিকেলটি তে রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। খুলনা থেকে যশোর ট্রেনের সময়সূচী দেখুন

বর্তমান সময়ে প্রায় সকল অঞ্চলের যাত্রীরা টেনে যাতায়াত করতে পছন্দ করে থাকে। ঠিক তেমনি রাজশাহী থেকে খুলনা যাত্রীরাও ট্রেনে যাতায়াত করে থাকে। ট্রেনে যাতায়াত করা নিরাপদ এবং আরামদায়ক হয়ে থাকে।  অন্যান্য যানবাহনের থেকে ট্রেনের ভাড়া অল্প হয়ে থাক। তাই বর্তমান সময়ে অনেক যাত্রীরা বেশির ভাগ ক্ষেত্রে ট্রেনে যাতায়াত করে থাকে।

রাজশাহী থেকে খুলনা আন্তঃনগন ট্রেনের সময়সূচী

রাজশাহী থেকে খুলনা দূরত্ব প্রায় ২৬৭.৮ কিলোমিটার। রাজশাহী থেকে খুলনা রুটে দুইটি আন্তঃনগর ট্রেন যাতায়াত করে থাকে। নিচে এই ট্রেন গুলোর নাম, ছুটির দিন, ছাড়ার সময় ও পৌঁছানোর সময়সহ বিভিন্ন তথ্য দেওয়া হলো। যদি জানতে চান তাহলে নিচের টেবিল টি ফলো করুন।

ট্রেনের নামছাড়ার সময়পৌছানোর সময়ছুটির দিন
সাগরদাঁড়ি এক্সপ্রেস (৭৬২)সকাল ০৬:১০ মিনিটদুপুর ১২:১০ মিনিটসোমবার
কপোতাক্ষ এক্সপ্রেস (৭১৬)দুপুর ০২:১৫ মিনিটরাত ০৮:১৫ মিনিটমঙ্গলবার

সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী

রাজশাহী টু খুলনা রুটে সাগরদাঁড়ি এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। সাগরদাঁড়ি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেন টি সপ্তাহে ছয় দিন চলাচল করে থাকে। শুধুমাত্র সোমবারে ট্রেনের সকল কার্যকম বন্ধ থাকে। সাগরদাঁড়ি এক্সপ্রেস রাজশাহী স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় টি হল: সকাল ০৬:১০ মিনিটে। সাগরদাঁড়ি এক্সপ্রেস ট্রেনটির সব কিছু ঠিক থাকলে খুলনা স্টেশনে এসে পৌঁছে দেয় দুপুর ১২:১০ মিনিটে। এক কথায় বলা যায় যে আন্তঃনগর ট্রেন গুলো প্রতিদিন নির্ধারিত সময় স্টেশন ছেড়ে যায় আর একদম সঠিক সময় স্টেশনে পৌঁছে দেয়।

কপোতাক্ষ এক্সপ্রেস রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী

রাজশাহী টু খুলনা রুটে কপোতাক্ষ এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন টি সপ্তাহে ছয় দিন রাজশাহী থেকে খুলনা যাতায়াত করে থাকে। কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনেটির সকল কার্যকম মঙ্গলবারে বন্ধ থাকে।

কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশন ছেড়ে যায় দুপুর ১২ঃ১৫ মিনিটে আর খুলনা স্টেশনে গিয়ে পৌঁছে দেয় রাত ৮ঃ১৫ মিনিটে। কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি সবকিছু ঠিকঠাক থাকলে যথা সময়ে স্টেশন থেকে ছেড়ে যাবে এবং সঠিক সময় স্টেশনে এসে পৌঁছে দিবে। রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী সম্পর্কে আরো জানুন।

রাজশাহী থেকে খুলনা মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

রাজশাহী থেকে খুলনা রুটে একটি মেইল এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে। মহানন্দা এক্সপ্রেস (১৬) ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেনটির নাম, ছুটির দিন, ছাড়ার সময় ও পৌঁছানোর সময়সহ বিভিন্ন তথ্য শেয়ার করা হবে। এই মেইল এক্সপ্রেস ট্রেনের তথ্য গুলো নিচে দেওয়া হল:

ট্রেনের নামছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
মহানন্দা এক্সপ্রেস (১৬) সকাল ০৮:১৫ মিনিটবিকেল ০৪:৪০ মিনিটিনেই

মহানন্দা এক্সপ্রেস রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী

মহানন্দা এক্সপ্রেস একটি মেইল এক্সপ্রেস ট্রেন। এই ট্রেনটির সাপ্তাহিক কোন বন্ধের দিন নেই। এই ট্রেনটি প্রতিদিন রাজশাহী থেকে খুলনা যাতায়াত করে থাকে। মহানন্দা এক্সপ্রেস ট্রেন টি রাজশাহী স্টেশনে থেকে ছেড়ে যাওয়ার সময় টি হল: সকাল ০৮:১৫ মিনিটে আর খুলনা স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল: বিকেল ০৪:৪০ মিনিটি। এই ট্রেনটির সব কিছু ঠিকঠাক থাকলে যথা সময় স্টেশন ছেড়ে যায় আর সঠিক সময় স্টেশনে পৌঁছে দেয়। এই আর্টিকেল টি তে মহানন্দা এক্সপ্রেস রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী তথ্য দেওয়া হল।

রাজশাহী থেকে খুলনা ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি ট্রেন দিয়ে  রাজশাহী থেকে খুলনা যেতে চান তাহলে অবশ্যই ট্রেনের সময়সূচির সাথে ভাড়ার তালিকা টি জানা প্রয়োজন। এই তথ্য গুলো জানা থাকলে যে কোন সময় যে কোন ট্রেন দিয়ে যাতায়াত করা যাবে। নিচে রাজশাহী টু খুলনা ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন২৬০ টাকা।
শোভন চেয়ার ৩১০ টাকা।
এসি৬১৫ টাকা।
প্রথম সিট ৪১০ টাকা
স্নিগ্ধা৫১৫ টাকা।

রাজশাহী থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে এ আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করা হয়েছে।  এছাড়াও যদি খুলনা থেকে রাজশাহী যাওয়ার ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন।  অবশ্যই আমরা জানানোর চেষ্টা করব।  ধন্যবাদ সবাইকে।