জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। জামালপুর এক্সপ্রেস একটি আন্তঃনগর ট্রেন। জামালপুর এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয় দিন জামালপুর থেকে ঢাকা যাতায়াত করে থাকে।  এক কথায় বলা যায় জামালপুর এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের সুন্দর ট্রেন গুলোর ভিতরে একটি।

তাই আজকের  এই আর্টিকেলটিতে জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী এছাড়াও টিকিটের মূল্য সহ বিস্তারিত তথ্য দেওয়া হবে। যদি এই ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে মনোযোগ সহকারে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

জামালপুর এক্সপ্রেস ট্রেন 

জামালপুর টু ঢাকা রুটে বেশ কয়েক টি আন্তঃনগর রয়েছে। এই আন্তঃনগর ট্রেন গুলোর ভিতের একটি হল: জামালপুর এক্সপ্রেস। এই ট্রেনটি গত ২৬ শে জানুয়ারি ২০২০ যাত্রা শুরু করে। 

জামালপুর এক্সপ্রেস ট্রেনটি সত্যি অনেক সুন্দর আর ট্রেনের পরিবেশ টি আসাধারণ। এই আন্তঃনগর ট্রেনটি তে খাবারের ব্যবস্থা রয়েছে, ঘুমানোর ব্যবস্থা রয়েছে, এসি রয়েছে, লাগেজ রাখার ব্যবস্থা রয়েছে এছাড়াও আরো অন্যান্য সুযোগ-সুবিধা রয়েছে। 

আন্তঃনগর ট্রেন টি ভিতের পরিবেশ টা অনেক সুন্দর আর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা হয়। এই ট্রেনটি  সপ্তাহে ছয় দিন ঢাকা থেকে জামালপুর হয়ে তারাকান্দি পযর্ন্ত চলাচল করে থাকে।  বর্তমান সময়ে  জামালপুর এক্সপ্রেস ট্রেন দিয়ে জামালপুর থেকে অনেক যাত্রী ঢাকা যাচ্ছে  এছাড়াও ঢাকা থেকে অনেক যাত্রী জামালপুরে আসছে জামালপুর এক্সপ্রেস ট্রেনটির মাধ্যমে। জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী সম্পর্কে আরো জানতে এখানে ক্লিক করুন।

জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৩

জামালপুর এক্সপ্রেস ট্রেনটি প্রথম দিকে সরিষাবাড়ী হয়ে ঢাকা চলাচল করত কিন্তু বর্তমান সময়ে এসে এই আন্তঃনগর ট্রেনটি ময়মনসিংহ দিয়ে ঢাকা যাতায়াত করে থাকে। তাই আজকে আমি জামালপুর এক্সপ্রেস ট্রেনটির ময়মনসিংহ রোড দিয়ে ঢাকা যাতায়াত করার সময়সূচী সম্পর্কে আলোচনা করবো। ঢাকা টু জামালপুর ট্রেনের সময়সূচী দেখুন।

জামালপুর এক্সপ্রেস ট্রেনটির সাপ্তাহিক একদিন বন্ধের দিন রয়েছে সেই বন্ধের দিনটি হল: রবিবার। এই দিনটি তে ট্রেনের সকল  কার্যক্রম বন্ধ থাকে। এছাড়া এই দিনটি প্রতিদিন জামালপুর স্টেশন থেকে ছেড়ে যাওয়ার সময় ৭ টা ১৫ মিনিট আর ঢাকা স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল ১১ টা ৩০ মিনিট। এছাড়াও এই ট্রেনটি ঢাকা স্টেশন থেকে ছেড়ে আসার সময় টি হল ১০:৩০ মিনিট আর জামালপুর স্টেশনে পৌঁছে দেওয়ার নির্ধারিত সময় টি হল: ২:২৫ মিনিট। 

এছাড়াও জামালপুর এক্সপ্রেস ট্রেন টি ঢাকা থেকে আসার সময় কোন কোন স্টেশনে কত মিনিট দাড়ায় বা লেট করে সেই সম্পর্কে নিচে তথ্য দেওয়া হল:

স্টেশনথামাপৌঁছাইছাড়ার সময়
Dhaka—–10:30 মিনিট
Biman Bandar05 মিনিট10:5711:02 মিনিট
Joydebpur03 মিনিট11:3011:33 মিনিট
Gafargaon03 মিনিট12:3112:34 মিনিট
Mymensingh05 মিনিট01:1701:22 মিনিট
Bidyaganj001:43
Narundi002:07
Jamalpur Town03 মিনিট2:322:35 মিনিট
Sarishabari03 মিনিট3:263:29 মিনিট
Tarakandi03:45
Adv.Motiur Rahman03:49
Hemnagar04:40

জামালপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৩

জামালপুর এক্সপ্রেস ট্রেনটি দিয়ে আপনি যদি ঢাকা থেকে জামালপুর অথবা জামালপুর থেকে ঢাকা চলাচল করতে চান। তাহলে শুধু ট্রেনের সময়সূচী জানলে হবে না। এই ট্রেনটির ভাড়া ভাড়ার তালিকা সম্পর্কে জানতে হবে। তাহলে যাতায়াত করার অনেক সুবিধা হবে। নিচে জামালপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হলঃ

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন নেই।
শোভন চেয়ার ২২০ টাকা।
প্রথম সিট ২৯৫ টাকা।
স্নিগ্ধা৪২০ টাকা।
প্রথম বার্থ৪৪০ টাকা।
এসি ৫২০ টাকা।

জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন আমরা অবশ্যই জানানোর চেষ্টা করবো। এই আর্টিকেলর তথ্য গুলো অনলাইন থেকে সংগ্রহ করা। যদি কোন ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাই কে।

জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

জামালপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা জানতে এই আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন। তাহলে ট্রেনের সময়সূচী সহ বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।