রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী। আপনি কি রংপুর এক্সপ্রেস ট্রেনটি দিয়ে ঢাকা থেকে রংপুর যেতে চান অথবা রংপুর থেকে ঢাকা যেতে চান। তাহলে অবশ্যই আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যদি রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে মনোযোগ দিয়ে ব্লগ পড়ুন।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সম্পর্কে জানুন।

রংপুর এক্সপ্রেস ঢাকা টু রংপুর রোডে একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি সপ্তাহে ছয় দিন ঢাকা থেকে রংপুর আর রংপুর থেকে ঢাকা যাতায়াত করে থাকে। রংপুর Express ট্রেন টি দিয়ে প্রতিদিন অনেক যাত্রী রংপুর থেকে ঢাকা যাতায়াত করে অথবা ঢাকা থেকে রংপুর যাতায়াত করে থাকে। এই ট্রেনটি বিলাস বহুল ও যাত্রীদের অনেক সুযোগ-সুবিধার ব্যবস্থা রয়েছে।

অন্য পোষ্টঃ লালমনি এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা দেখুন।

বর্তমান সময়ে রংপুরের বেশির ভাগ যাত্রীরা ঢাকা যাতায়াত করে ট্রেনের মাধ্যমে তার কারণ হলো ট্রেনে যাতায়াত করা নিরাপদ ও আরামদায়ক হয়ে থাকে আর ট্রেনের ভাড়াও স্বল্প হয়ে থাকে। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচি ভাড়ার তালিকা সম্পর্কে নিচে বিস্তারিত টেবিল আকারে তথ্য দেওয়া হবে।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

আপনি যদি রংপুর এক্সপ্রেস ট্রেনটি দিয়ে সব সময় যাতায়াত করার চিন্তা করে থাকেন। তাহলে অবশ্যই রংপুর এক্সপ্রেস ট্রেনটি সময়সূচী সম্পর্কে আপনার ধারণা থাকতে হবে। তাহলে আপনার যাতায়াত করা অনেকটা সহজ হবে। নিচে রংপুর এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটির সময়সূচী দেওয়া হলঃ

স্টেশনের নামছাড়ার সময়পৌঁছানোর সময়ছুটির দিন
ঢাকা টু রংপুর ০৯:১০ মিনিট১৯:০৫ মিনিটসোমবার
রংপুর টু ঢাকা২০:১০ মিনিট০৬:১০ মিনিটরবিবার

রংপুর এক্সপ্রেস ট্রেন বিরতি স্টেশনের সময়সূচী দেখুন।

রংপুর থেকে ঢাকা যাতায়াত করা সময় রংপুর এক্সপ্রেস ট্রেন টি অনেক স্টেশনে রিরতি নিয়ে থাকে ঠিক তেমনি ঢাক থেকে রংপুর যাতায়াত করার সময় ও বিভিন্ন স্টেশনে বিরতি দিয়ে থাকে। রংপুর এক্সপ্রেস ট্রেন কোন কোন স্টেশনে রিরতি দিয়ে থাকে। সেই স্টেশনের নাম উল্লেখ করা হল:

বিরতি স্টেশনের নামরংপুর থেকে ঢাকা থেকে
বিমান বন্দর০৫ঃ৩৫ মিনিটি৯ঃ৩৭ মিনিটি
বি-বি-পূর্ব০৫ঃ৩৫ মিনিটি১১ঃ৩০ মিনিটি
চাটমোহর০৩ঃ৫৯ মিনিটি১২ঃ৫২ মিনিটি
নাটোর০১ঃ০৬ মিনিটি১৩ঃ৫৯ মিনিটি
সান্তাহার০০ঃ০৫ মিনিটি১৫ঃ১০ মিনিটি
বগুড়া২৩ঃ১৪ মিনিটি১৫ঃ৫৪ মিনিটি
সোনাতলা২২ঃ৪৪ মিনিটি১৬ঃ২৬ মিনিটি
বোনারপাড়া২২ঃ১৯ মিনিটি১৬ঃ৪৩ মিনিটি
গাইবান্ধা২১ঃ৫৬ মিনিটি১৭ঃ১৪ মিনিটি
বামনডাঙ্গা২১ঃ২৪ মিনিটি১৭ঃ৪৬ মিনিটি
পীরগাছা২১ঃ০৫ মিনিটি১৮ঃ০৬ মিনিটি
কাউনিয়া২০ঃ৩০ মিনিটি১৮ঃ২২ মিনিটি

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

রংপুর এক্সপ্রেস ট্রেনটি দিয়ে যাতায়াত করার জন্য যেমন সময়সূচী জানা প্রয়োজন ঠিক তেমনি ট্রেনটির ভাড়া তালিকায় জানাও প্রয়োজন। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে রংপুর এক্সপ্রেস ট্রেনটির ভাড়া বা টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। নিচের রংপুর এক্সপ্রেস ট্রেনটির টিকিটের মূল্য দেওয়া হলো:

আসন বিভাগটিকিটের মূল্য
শোভন৩৯০ টাকা।
শোভন চেয়ার ৪৬৫ টাকা।
স্নিগ্ধা৬২০ টাকা।
এসি সিট ৯৩০ টাকা।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা এই আর্টিকেল টি তে আলোচনা করা হয়েছে। এছাড়া আপনারা অন্য কোন ট্রেনের সময়সূচী সম্পর্কে যদি জানতে চান তাহলে কমেন্ট করুন। আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়া কত?

রংপুর এক্সপ্রেস ট্রেনটির ভাড়া তালিকা হল: শোভন ৩৯০ টাকা এবং শোভন চেয়ার ৪৬৫ টাকা ও স্নিগ্ধা ৬২০ টাকা আর এসি সিট ৯৩০ টাকা। যদি রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন।