ভোটার আইডি কার্ড সংশোধন করতে কত টাকা লাগে এই প্রশ্ন টি বর্তমান সময়ে অনেকেরই রয়েছে। আজকের এই আর্টিকেলটির মাধ্যমে নিজে নিজে কিভাবে অনলাইনের মাধ্যমে ভোটার আইডি কার্ড সংশোধন করতে হয় বা সংশোধন করতে কত টাকা লাগে এই বিষয়ে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যদি এই সম্পর্কে জানতে চান তাহলে পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন।

যদি ভোটার আইডি কার্ড টি তে কোন ভুল তথ্য থাকে তাহেলে কিভাবে সংশোধন করতে হবে বা কত টাকা লাগবে সংশোধনের আবেদন করার জন্য। এই সম্পর্কে নিচে স্টেপ বাই স্টেপ দেওয়া রয়েছে।

অন্য পোষ্টঃ ফরম নাম্বার দিয়ে ভোটার আইডি কার্ড চেক করার নিয়ম

ভোটার আইডি কার্ড সংশোধন করতে কত টাকা লাগে

বর্তমান সময়ে ঘরে বসে অনলাইনের মাধ্যমে ভোটার আইডি কার্ডের সংশোধনের আবেদন করা যায়। ভোটার আইডি কার্ড প্রথম বার সংশোধন করার জন্য ২০০ টাকা আর সাথে ৩০ টাকা ভ্যাটসহ ফ্রি দিতে হয়।

ভোটার আইডি কার্ড দ্বিতীয় বার সংশোধন করার জন্য ৩০০ টাকা আর ৪৫ টাকা ভ্যাট নিয়ে সর্বমোট ৩৪৫ টাকা ফ্রি দিতে হয়। তৃতীয় বার বা এর পর যত বার সংশোধনের জন্য প্রতি বার ৫৭৫ টাকা রি ইস্যু ফি হিসেবে পরিশোধ করতে হবে।

ভোটার আইডি কার্ড সংশোধন ফি কত। Nid Card Correction Fee

এনআইডি কার্ড প্রথম বারের মতো ব্যক্তিগত তথ্য সংশোধন করার জন্য আবেদন ফ্রি হচ্ছে ২৩০ টাকা আর অন্যান্য তথ্য পরিবর্তন করার জন্য ১১৫ টাকা ফি দিতে হয়।

আপনি যদি একই সময়ে আপনার ভোটার আইডি কার্ডের ব্যক্তিগত তথ্য এবং অন্যান্য তথ্য সংশোধন করতে চান তাহলে আপনাকে একসাথে ৩৪৫ টাকা সরকারি ফি জমা দিতে হবে।

এছাড়াও ভোটার আইডি কার্ডের আবেদনের ধরন অনুযায়ী ভিন্ন ভিন্ন টাকার পরিমান আসবে। আবেদনের ধরণ গুলো নিচে দেওয়া হল: জাতীয় পরিচয়পত্র সংশোধন এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ২৩০ টাকা দেওয়া লাগে।

অন্যান্য তথ্য সংশোধন এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ১১৫ টাকা এবং জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য তথ্য সংশোধন এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ৩৪৫ টাকা আর রিইস্যু এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ২৩০ টাকা দেওয়া লাগে। ভোটার আইডি কার্ড সংশোধন করতে কত টাকা লাগে ওপরের এই টাকা গুলো প্রয়োজন পড়ে।

অনলাইনে ভোটার আইডি কার্ড সংশোধন ফি প্রদানের নিয়ম ২০২৩

বর্তমান সময়ে NID Fee Payment করার বেশ কয়েক টি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং মাধ্যম রয়েছে। সেই জনপ্রিয় মোবাইল ব্যাংকিং গুলো হল: রকেট, বিকাশ, নগদের মাধ্যমে NID Fee Payment করা যায়। বর্তমান সময়ে বিকাশ আর নগদ দিয়ে বেশির ভাগ সময়ে পেমেন্ট বা পরিশোধ করা হয়।

NID Fee Payment খুব সহজে করার জন্য নগদ অথবা বিকাশের অ্যাপসটি ইন্টল করে পেমেন্ট খুব সহজেই করা যায়। বর্তমান সময়ে অনেকেই এই ভাবে ফি পরিশোধ করছে।

ভোটার আইডি কার্ড সংশোধন করতে কত টাকা লাগে এই সম্পর্কে এই আর্টিকেল টি তে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। এছাড়া কিভাবে সংশোধনের টাকা পেমেন্ট করতে হয় এই সম্পর্কে ও বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে। যদি ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবন। ধন্যবাদ সবাইকে।