বাংলালিংক নাম্বার চেক করার সকল প্রয়োজনীয় কোড। আপনি যদি বাংলালিংক সিমের নতুন অথবা পুরাতন গ্রাহক হয়ে থাকেন। যদি আপনার সিমের নাম্বারটি মনে না থাকে তাহলে আজকের এই আর্টিকেলটি শুধুই আপনার জন্য। আজেকে আমি আপনাদের কে বাংলালিংক সিমের নাম্বার কিভাবে চেক করতে হয় এছাড়াও প্রয়োজনীয় সকল কোড সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। যদি এই সম্পর্কে জানতে চান ব্লগটি মনোযোগ দিয়ে পড়ুন।

বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম ২০২৩

আপনি কি আপনার বাংলালিংক সিমের নাম্বার ভুলে গিয়েছে অথবা নাম্বার মনে করতে পারছেন না। চিন্তার কোন কারণ নেই। আজকে আমি আপনাদের কে খুব সহজে বাংলালিংক নাম্বার চেক বের করার উপায় দেখাবো।

অন্যান্য সিমের মতই বাংলালিংক নাম্বার চেক করার জন্য একটি কোড রয়েছে। সেই কোডটি অনেকেই জানা আছে আবার অনেকেই জানা নেই।

অন্য পোষ্টঃ টেলিটক সিমের নাম্বার চেক করার কোড

তার জন্য অনেকেই এই সিমের নাম্বার দিয়ে বের করতে পারে না। বাংলালিংক সিমের নাম্বার বের করার অনেক সহজ। তার জন্য সর্বপ্রথম আপনার ফোনের ডায়াল অপশন এ গিয়ে টাইপ করুন *511#। তারপর এই কোড টি ডায়াল করার কয়েক সেকেন্ডের ভিতরে বাংলালিংক সিমের নাম্বারটি বেরিয়ে আসবে।

উপরের দেওয়া এই কোডটির মাধ্যমে banglalink এর সিমের নাম্বার চেক করতে হয়। এছাড়াও আপনারা চাই কাস্টমার কেয়ারে কল করে নাম্বার চেক করা যায় আর সিম কেনার সময় প্যাকেটের ওপরে নাম্বার স্টিকার আকারে দেওয়া থাকে। আপনারা চাইলে এই প্রদ্ধতি গুলো অবল্বন করে নাম্বার বের করতে করা যায়।

বাংলালিংক ব্যালেন্স চেক কোড সম্পর্কে জেনে নিন

প্রত্যেকটা সিম কোম্পানির ব্যালেন্স চেক করার জন্য আলাদা কোড রয়েছে। ঠিক তেমনি banglalink সিমের ব্যালেন্স চেক করার জন্য একটি কোড রয়েছে। এছাড়াও My Banglalink অ্যাপসের মাধ্যমে ও চেক করা যায়। দুটি প্রদ্ধতি নিচে দেওয়া হল:

কোড ডায়ালের মাধ্যমে ব্যালেন্স চেক করার নিয়ম

আপনি চাইলে আপনার হাতে থাকা স্মার্টফোন অথবা বাটন ফোনের মাধ্যমে বাংলালিংক সিমের ব্যালেন্স চেক করতে পারবেন। তার জন্য সর্বপ্রথম আপনার ফোনের ডায়াল অপশন এ গিয়ে টাইপ করুন *124#। এই কোড ডায়ালের মাধ্যমে ব্যালেন্স চেক করা যায়।

মাই বাংলালিংক এপস এর মাধ্যমে ব্যালেন্স চেক

বর্তমান সময়ে অনেকেই কোড ডায়াল ছাড়া বাংলালিংক সিমের ব্যালেন্স চেক করতে চাই। তার জন্য আপনার স্মার্টফোনটি তে মাই বাংলালিংক অ্যাপসটি ইন্সটল করে আর বাংলালিংক সিমটির নাম্বারটি দিয়ে রেজিস্ট্রেশন করে খুব সহজেই ব্যালেন্স চেক করা যায়, ইন্টারনেট চেক করা যায়, মিনিট চেক করা যায়, এসএমএস চেক করা যায় এছাড়াও বিভিন্ন অফার সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়া যায়।

বাংলালিংক মিনিট চেক করার সঠিক নিয়ম

অন্যান্য সিমের মতই বাংলালিংক সিমের মিনিট কেনা যায় আর সেই মিনিট কিভাবে চেক করতে হয় এ বিষয়টি এখনো অনেকেই জানেনা আজকে আমি আপনাদেরকে এ বিষয়ে সম্পর্কে পুরোপুরি ধারণা দেওয়ার চেষ্টা করব।

আপনারা চাইলে এই *121*100# কোড ডায়ালের মাধ্যমে আপনার বাংলালিংক সিমে কত মিনিট রয়েছে তা খুব সহজে বের করতে পারবেনএছাড়াও মাই বাংলালিংক অ্যাপসটির মাধ্যমে আপনারা খুব দ্রুত সময়ের ভিতরে আপনার সিমটিতে কত মিনিট রয়েছে তা বের করা সম্ভব।

বাংলালিংক ইন্টারনেট অফার দেখার নিয়ম

অনেকেই বাংলালিংক সিম দিয়ে ইন্টারনেট ব্যবহার করতে চাই বা ব্যবহার করেও থাকে কিন্তু কিভাবে বাংলালিংক সিমের ইন্টারনেট অফার দেখতে হয় অনেকেই জানে না। অফার সম্পর্কে জানতে চাইলে নিচে দেখুন।

বাংলালিংক সিমের ইন্টারনেট অফার দেখার জন্য দুটি পদ্ধতি রয়েছে। প্রথম পদ্ধতিটি হল *888# এই কোড ডায়ালের মাধ্যমে ইন্টারনেট অফার চেক করা যায় এছাড়াও মাই বাংলালিংক অ্যাপস এর মাধ্যমে প্রায় সকল অফারে চেক করা যায়। এইভাবে মূলত বাংলালিংক সিমের ইন্টারনেট অফার সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যায়।

বাংলালিংক এসএমএস কেনার কোড জেনে নিন

প্রত্যেকটা সিমে এসএমএস কেনা যায় ঠিক তেমনি বাংলালিংক সিমে ও কেনা যায়। এসএমএস কেনার জন্য বিভিন্ন কোড ডায়াল করতে হয়। তার কারণ হল আপনি কত টাকার ভিতরে এসএমএস ক্রয় করতে চান। তাই আমি বেশ কয়েক টি দামের এসএমএস কেনার কোড নিচে দেওয়া হলঃ

  • ১০০ এস এম এস ৩.৯৯ টাকা *২২২৮#
  • ৭০ এস এম এস ৭ টাকা ১*৬৬৭৭০#
  • ২০০ এস এম এস ১৫ টাকা *১৬৬১৫#
  • ৫০০ এস এম এস ৩০ টাকা *১৬৬৩০৫#

বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার জানুন

বাংলালিংক সিমের কাস্টমার কেয়ারে নাম্বার টি প্রায় অনেকেই জানে আবার অনেকেই জানে না। আই আজকে বাংলালিংক সিমের কাস্টমার কেয়ারের নাম্বার এবং ইমেইল আর ফেসবুক পেইজ সহ নিচে বিস্তারিত দেওয়া হলঃ

  • কাস্টমার কেয়ার নাম্বার: 121
  • ফোন নাম্বার: 01911304121
  • ফ্যাক্স নাম্বার: ০২৮৮২০৫৯৪
  • ইমেইল: info@banglalinkgsm.com

এই ভাবে মূলত বাংলালিংক নাম্বার চেক করতে হয় বা এই সিমের প্রয়োজনীয় সকল কোড এই আর্টিকেল টি তে দেওয়া রয়েছে। যদি এই সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে মনোযোগ ব্লগ টি পড়ুন। যদি কোথাও কোন ভুল তথ্য দিয়ে থাকি ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ বাংলালিংক নাম্বার চেক ব্লগ টি পড়ার জন্য।