টেলিটক নাম্বার দেখার উপায় ২০২৩

আপনি যদি টেলিটক সিম কোম্পানির নতুন গ্রাহক হয়ে থাকেন অথবা এই সিম সম্পর্কে আপনার কোন ধারনা না থাকে। তাহলে আজকের আর্টিকেল টি শুধুেই আপনার জন্য। এই আর্টিকেলের মাধ্যমে এই সিমের সকল কোড সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া হবে। যদি টেলিটক নাম্বার দেখার উপায় সম্পর্কে জানতে চান তাহলে পুরো আর্টিকেল টি মনোযোগ দিয়ে পড়ুন।

টেলিটক সিমের নাম্বার চেক করার নিয়ম

প্রত্যেকটা সিম কোম্পানির নাম্বার চেক করার জন্য আলাদা আলাদা কোড থাকে। ঠিক তেমনি অন্যান্য সিমের মতই টেলিটক সিমের নাম্বার চেক করার জন্য আলাদা একটি কোড রয়েছে।

টেলিটক সিমের নাম্বার চেক করার পদ্ধতি অনেক সহজ। এই সিমের নাম্বার দেখার বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে তার ভিতরে জনপ্রিয় তিনটি পদ্ধতি রয়েছে। সেই পদ্ধতি গুলো নিজে উল্লেখ করে দিয়ে দেয়া হলোঃ

  • কোড ডায়াল করার মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায় জেনে নিন।
  • ম্যাসেজের মাধ্যমে
  • কাস্টমার কেয়ারের কল করার মাধ্যমে

কোড ডায়ালের মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায়

আপনি চাইলে আপনার হাতে থাকা স্মার্টফোন অথবা বাটন ফোনের দ্বারা কোড ডায়ালের মাধ্যমে টেলিটক সিম কোম্পানির নাম্বার চেক করা যায়। তার জন্য আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে *৫৫১# এই কোড টি ডায়াল করুন। তার কয়েক সেকেন্ডের ভিতের আপনার সিমের নাম্বার টি বেরিয়ে আসবে।

এই ভাবে মূলত এই কোড ডায়ালের মাধ্যমে এই সিমের নাম্বার চেক করতে হয়। যদি নাম্বার বের হতে সমস্যা হয় তাহলে দ্বিতীয় ধাপ টি ফলো করুন।

ম্যাসেজের মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায়

আপনি চাইলে কোন প্রকার কোড ডায়াল ছাড়াই টেলিটক সিমের নাম্বার ম্যাসেজের মাধ্যমে চেক করা যায়। তার জন্য ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে বড় হাতের P এবং সেন্ড করুন 154 এই নাম্বারে সেন্ড করুন। তার পর আপনার সিমে কয়েক সেকেন্ডের ভিতের ফিরতি ম্যাসেজ মাধ্যমে নাম্বার দেখিয়ে দিবে।

কাস্টমার কেয়ারের কল করার মাধ্যমে টেলিটক নাম্বার দেখার উপায়

টেলিটক সিমের নাম্বার কাস্টমার কেয়ারে কল করার মাধ্যমে খুব সহজে জেনে নেওয়া যায়। তার জন্য অবশ্যই আপনাকে টেলিটক কাস্টমার কেয়ারের নাম্বারটি জানা প্রয়োজন। টেলিটক সিমের কাস্টমার কেয়ারের নাম্বারটি হল 121। আপনারা এই নাম্বারে কল করে খুব সহজে আপনার সিমের নাম্বারটি জেনে নিতে পারেন।

উপরের দেওয়া তিনটি পদ্ধতির মাধ্যমে আপনারা চাইলে খুব সহজে টেলিটক নাম্বার দেখার উপায় জেনে গিয়েছেন। যদি আপনাদের একটিও পদ্ধতি মনে না থাকে তাহলে ওপরের তথ্য গুলো পড়ে পূর্ণরায় বের করে নিন।

টেলিটক ব্যালেন্স চেক করার নিয়ম

প্রত্যেক টা সিম কোম্পানির ব্যালেন্স চেক করার জন্য আলাদা আলাদা কোড বা প্রদ্ধতি রয়েছে। ঠিক তেমনি টেলিটক সিমের ও ব্যালেন্স চেক করার জন্য আলাদা কোড বা প্রদ্ধতি রয়েছে।

টেলিটক সিমের ব্যালেন্স চেক করার দুটি পদ্ধতি রয়েছে। পদ্ধতিগুলোর নিচে উল্লেখ করে দিয়ে দেওয়া হলোঃ

  • কোড ডায়ারের মাধ্যমে ব্যালেন্স চেক করা যায়
  • অ্যাপসের মাধ্যমে ব্যালেন্সে চেক করা যায়।

কোড ডায়ালে মাধ্যমে ব্যালেন্স চেক

আপনার হাতে টাকা পাঠানোর কোন অথবা স্মার্টফোনের মাধ্যমে আপনারা চাইলে একটি কোড ডায়ালের মাধ্যমে খুব অল্প সময়ের ভিতরে টেলিটক সিমের ব্যালেন্স চেক করা যায়।

তার জন্য আপনার ফোনে ডাইল অপশন এ গিয়ে ডায়াল করতে হবে *152# এই ডায়ালের মাধ্যমে আপনারা আপনার সিমের ব্যালেন্স চেক করতে পারবেন।

টেলিটক অ্যাপস এর মাধ্যমে ব্যালেন্স চেক

আপনি যদি স্মার্টফোন ব্যবহার করে থাকেন তাহলে টেলিটক অ্যাপসটি আপনার ফোনে ইন্সটল করে খুব দ্রুত সময়ের মাধ্যমে আপনারা ব্যালেন্স চেক করা যায়। এছাড়াও এই অ্যাপসটির মাধ্যমে আপনারা এই সিমের ইন্টারনেট কত রয়েছে, কত মিনিট রয়েছে, কত এসএমএস রয়েছে, কি অফার চলছে এ সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

টেলিটক ইমারজেন্সি ব্যালেন্স চেক করার নিয়ম

টেলিটক সিম এর ইমারজেন্সি ব্যালেন্স চেক করার বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে তার ভিতরে যে পদ্ধতিগুলো সহ সেই পদ্ধতি গুলো সম্পর্কে আমি আপনাদেরকে ধারণা দেওয়ার চেষ্টা করব।

টেলিটক সিমের ইমারজেন্সি ব্যালেন্স চেক করার দুটি পদ্ধতি রয়েছে। প্রথম পদ্ধতিটি হল কোড ডায়ালের মাধ্যমে আর দ্বিতীয় প্রদ্ধতি টি হল: ম্যাসেজের মাধ্যমে।

কোড ডায়ালের মাধ্যমে আপনি যদি ইমারজেন্সি ব্যালেন্স চেক করতে চান তাহলে সর্বপ্রথম আপনার ফোনের ডায়াল অপশন এ গিয়ে টাইপ করতে হবে *11220# তারপর কত টাকা ইমারজেন্সি ব্যালেন্স রয়েছে তা বেরিয়ে আসবে।

যদি ম্যাসেজ মাধ্যমে ইমার্জেন্সি ব্যালেন্স চেক করতে চান তাহলে সর্বপ্রথম আপনার ম্যাসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে Loan info তার পর 1122 এই নাম্বারে সেন্ড করতে হবে।

এরপর ফিরতে একটি মেসেজের মাধ্যমে আপনার ইমারজেন্সি ব্যালেন্স কত টাকা রয়েছে তা সরাসরি বেরিয়ে আসবে। এছাড়াও টেলিটক অ্যাপস এর মাধ্যমে আপনারা ব্যালেন্স চেক করা যাবে।

টেলিটক অফার দেখার নিয়ম

আগের তুলনায় বর্তমান সময়ে টেলিটক সিম ব্যবহারকারী তুলনামূলক প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। তার কারণ হলো টেলিটক গ্রাহকদের সুবিধার দিয়ে যাচ্ছে। তার সাথে বিভিন্ন অফার ও দিয়ে যাচ্ছে। অনেকেই রয়েছে টেলিটক সিমের অফার কিভাবে চেক করতে হয় এ সম্পর্কে জানেন না। তারা আজকের এই ব্লগ থেকে জানতে পারবেন।

টেলিটক সিমের অফার দেখার দুটি পদ্ধতি রয়েছে। প্রথম পদ্ধতিটি হল টেলিটক অ্যাপস এর মাধ্যমে সকল অফার চেক করা যায়। এছাড়াও কোড ডায়ালের মাধ্যমে চেক করা যায়। টেলিটক সিমের কোডারের মাধ্যমে অফার চেক করার জন্য আপনার ফোনে ডায়াল অপশনে গিয়ে *111# এই কোড ডায়ালের মাধ্যমে অফার চেক করা যায়। এইভাবে মূলত এই সিমের অফার গুলো চেক করতে হয়।

টেলিটক মিনিট দেখার উপায়

বর্তমান সময়ে প্রায় অনেকের হাতেই স্মার্টফোন রয়েছে আবার অনেকের হাতে বাটন ফোন রয়েছে আজকে আমি আপনাদেরকে স্মার্টফোনের মাধ্যমে কিভাবে মিনিট দেখা যায় এবং বাটন ফোনের কিভাবে টেলিটক সিমের মিনিট চেক করা যায় এই সম্পর্কে পুরোপুরি তথ্য দেওয়ার চেষ্টা করব।

আপনাদের যাদের হাতে স্মার্টফোন রয়েছে তারা চাইলে টেলিটক অ্যাপস টি ইন্সটল করে খুব সহজে কত মিনিট রয়েছে এটি চেক করতে পারবেন আর যাদের হাতে বাটন ফোন রয়েছে তাদের কোড ডায়ালের মাধ্যমে মিনিট চেক করতে হবে। সেই কোডটি হল *152# এই কোড ডালের মাধ্যমে মূলত টেলিটক সিমের মিনিট চেক করতে হয়।

টেলিটক এমবি চেক করার কোড

ইতোমধ্যে অনেকেই রয়েছে যারা এখনো জানেনা টেলিটক সিমের এমবি চেক করার কোড বা কিভাবে এমবি চেক করতে হয় এই সম্পর্কে অনেকেরই ধারণা নেই।

আপনারা চাইলেই দুটি পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে টেলিটক সিমের এমবি যে অথবা যাচাই করে নিতে পারবেন। প্রথম ধাপটি হলো টেলিটক অ্যাপস এর মাধ্যমে আপনারা খুব সহজেই চেক করতে পারবেন এছাড়াও *152# এই কোড ডায়ালের মাধ্যমে এমবি চেক করা যায়।

এইভাবে মূলত টেলিটক সিমের মিনিট চেক করা যায়, এমবি চেক করা যায়, এসএমএস চেক করা যায় এছাড়াও বিভিন্ন অফার সম্পর্কে বিভিন্ন তথ্য জানা যায়।

টেলিটক কাস্টমার কেয়ার নাম্বার

প্রত্যেকটা সিম কোম্পানি একটি কাস্টমার কেয়ার নাম্বার থাকে তার কারণ হলো গ্রাহকেরা বিভিন্ন সমস্যায় পড়ে কাস্টমার কেয়ারে কল করে থাকে। তার জন্য কাস্টমার কেয়ারের নাম্বার গুলো ভিন্ন ভিন্ন হয়ে থাকে। টেলিটক কাস্টমার কেয়ারের নাম্বারটি হল 121। এই নাম্বারে কল করে আপনার টেলিটক তোমার সাথে থাকলে সেই সমস্যাটি সমাধান করে নেওয়া যায়।

প্রিয় দর্শক বন্ধরা আপনারা যারা টেলিটক নাম্বার দেখার উপায় এবং মিনিট চেক করার বা এমবি কিভাবে চেক করতে হয়। এই সম্পর্কে পুরো তথ্য এই আর্টিকেল টি তে দেওয়া আছে। যারা এই বিষয় সম্পর্কে ধারণা নেই তারা এই ব্লগ থেকে বিস্তারিত জেনে নিন। যদি কোন ভুল তথ্য থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখুন। ধন্যবাদ আর্টিকেল টি সম্পূন্ন পড়ার জন্য।