ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী। বর্তমান সময়ে অনেক যাত্রীরা ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের মাধ্যমে যাতায়াত করে থাকে। তার কারণ হলো ট্রেনে যাতায়াত করা নিরাপদ এবং আরামদায়ক। ইতিমধ্যে আপনারা যারা ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে চান কিন্তু এই রোডে ট্রেনের  সময়সূচী সম্পর্কে আপনার কোন ধারনা নেই।  আর্টিকেলটিতে ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। 

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের দূরত্ব ১০১ কিলোমিটার। ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া একটি ব্যস্ত রোড।  এই রুটিতে প্রতিদিন ১৩ টি ট্রেন চলাচল করে থাকে। এই রোডে ৮ টি আন্তঃনগর ট্রেনে যাতায়াত করে আর ৩ টি কম্পিউটার এবং ২ টি মেইল এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে। 

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া রোডের বেশ কিছু ট্রেন রয়েছে যে গুলো প্রতিদিন যাতায়াত করে থাকে আবার কিছু টেনে সাপ্তাহিক একদিন বন্ধ রয়েছে। আজকের এই আর্টিকেলটি কোন ট্রেনের বন্ধের দিন কোন টি আর সময়সূচী সহ বিস্তারিত দেওয়া হবে। ঢাকা টু ভৈরব ট্রেনের সময়সূচী দেখুন

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী (আন্তঃনগর)

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া রোডে আন্তঃনগর ট্রেন গুলোর নাম, সময়সূচী, বন্ধের দিন ও ছাড়ার সময় আর  পৌঁছানোর সময় সহ উল্লেখ করে দেওয়া হবে। ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী নিচে দেওয়া হল:

ট্রেনের নাম ছুটির দিনছাড়ার সময়পৌঁছানোর সময়
মহানগর প্রভাতীনেই সকাল ০৭:৪৫ মিনিটসকাল ০৯:৪০ মিনিট
মহানগর এক্সপ্রেসরবিবারদুপুর ১২:৩০ মিনিটবিকেল ৩:২৩ মিনিট
তূর্ণা এক্সপ্রেসনেইরাত ১১:০০ মিনিটরাত ০১:৩৪ মিনিট
উপকূল এক্সপ্রেসমঙ্গলবারবিকেল ৩:২০ মিনিটবিকেল ০৫:০২ মিনিট
পারাবত এক্সপ্রেসমঙ্গলবারসকাল ০৬:২০ মিনিটসকাল ০৮:১৬ মিনিট
জয়ন্তিকা এক্সপ্রেসনেইদুপুর ১২:০০ দুপুর ০২:১২ মিনিট
কর্ণফুলী এক্সপ্রেসনেইসকাল ০৮:৩০ মিনিটরাত ১২:৩০ মিনিট
চট্টলা এক্সপ্রেসমঙ্গলবারদুপুর ০১:০০ মিনিটবিকেল ০৩:২২ মিনিট

উপরে টেবিলটিতে ঢাকা টু ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী এবং ট্রেনের নাম এছাড়াও ছাড়ার সময় এবং পৌঁছানোর সময় সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া রয়েছে।

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের ভাড়ার তালিকা

আপনি যদি ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের আসা এবং যাওয়ার কথা চিন্তা করেন তাহলে ট্রেনের ভাড়ার তালিকা জানার প্রয়োজন হবে। তাহলে যাতায়াত করতে অনেক সুবিধা হবে। নিচে টেবিল আকারে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল:

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ১২০ টাকা
শোভন চেয়ার ১৪৫ টাকা
প্রথম সিট ১৯০ টাকা
প্রথম বার্থ২৮৫ টাকা
স্নিগ্ধা২৭৬ টাকা
এসি ৩২৮ টাকা
এসি বার্থ৪৮৯ টাকা

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা সহ আরো তথ্য এই আর্টিকেল টি তে দেওয়া রয়েছে। যদি অন্য কোন ট্রেন সম্পর্কে জানতে চান তাহলে কমেন্ট করুন। এই ব্লগের পুরো তথ্য অনলাইন থেকে সংগ্রহ করা হয়েছে। ভুল থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।